ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নতুন ১২০০ কর্মী নেবে ফেসবুক

প্রকাশিত: ০৩:২৩ এএম, ২১ জানুয়ারি ২০১৫

পৃথিবীর সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের রূপরেখা বদলে যাচ্ছে। একই সঙ্গে সেখানে যুক্ত হচ্ছে আরও ১২০০ নতুন কর্মী। আর এরই অংশ হিসেবে এবার কানাডার ডিজাইন ফার্ম টিহান ল্যাক্সের তিন ডিজাইনারকে নিয়োগ দিচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

মূলত ফেসবুকের জন্য নতুন ডিজাইন নিয়ে কাজ করতেই এ তিন ডিজাইনারকে নিয়োগ দেয়া হচ্ছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে জানানো হয়েছে। কারণ বিভিন্ন নামকরা ওয়েবসাইটে ডিজাইনের অভিজ্ঞতা রয়েছে প্রতিষ্ঠানটির।

টিহান ল্যাক্সের তিন মূল ডিজাইনার হলেন- জিওফ টিহান, জন ল্যাক্স এবং ডেভিড গিলিস। ২০০২ সালে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন নামকরা ওয়েবসাইটের সঙ্গে কাজ করেছে এ ডিজাইন সংস্থাটি। এর মধ্যে রয়েছে মিডিয়াম এবং ফ্লিপবোর্ডের মতো ওয়েবসাইটও। এ ছাড়া ফেসবুকের বিজ্ঞাপন সেবা অ্যাটলাসের জন্যও ডিজাইন করেছে এ প্রতিষ্ঠানটি।

এদিকে আরও প্রায় ১২০০ কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ইতিমধ্যে ফেসবুক বিভিন্ন জব লিস্টিং ওয়েবসাইটে এ সম্পর্কিত বিজ্ঞাপন প্রকাশ করেছে। কর্মী সংখ্যার এই সম্প্রসারণ প্রতিষ্ঠানটির মোট কর্মী সংখ্যার প্রায় ১৪ শতাংশ। ফেসবুকের বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, ভার্চুয়াল রিয়েলিটি, ড্রোন এবং ডেটা সেন্টারে কাজ করার জন্য এই কর্মী সম্প্রসারণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে প্রকাশিত হিসাব অনুযায়ী, বর্তমানে ফেসবুকে কর্মরত আছে ৮৩৪৮ জন কর্মী। এ ছাড়া সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদনে দেখা গিয়েছে, ফেসবুকে এন্ট্রি লেভেলের প্রকৌশলীদের আয় প্রায় ১০৬০০০ ডলার। গত বছর ফেসবুক অধিগ্রহণ করে নেয় ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট নির্মাতা প্রতিষ্ঠান অকুলাস রিফট। শুধু এ প্রকল্পের জন্য নিয়োগ দেয়া হবে ৫৪ কর্মী।

এআরএস