ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

এবার ট্রেড ইউনিয়ন গঠন করলো সিটিসেল

প্রকাশিত: ০৫:০০ এএম, ২১ জুন ২০১৬

চাকরি হারানোর ভয়কে জয় করে অধিকার ফিরে পেতে দেশের প্রথম কিন্তু কম গ্রাহকের মোবাইল ফোন অপারেটর সিটিসেলে কর্মরত শ্রমিকরা ট্রেড ইউনিয়ন গঠন করেছে।

প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড এমপ্লয়িজ ইউনিয়ন (পিবিটিএলইইউ) নামে এই শ্রমিক সংগঠনটি নিবন্ধনের জন্য রোববার শ্রম পরিচালকের কাছে আবেদন করেছে।

গঠিত ইউনিয়নের সভাপতি আশরাফুল করিম এবং সাধারণ সম্পাদক খন্দকার মো. মোকসেদুল আলম স্বাক্ষরিত এ আবেদনপত্রে  সিটিসেলে কর্মরত শ্রমিকদের এমপ্লয়িজ ইউনিয়ন প্রতিষ্ঠার গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরা হয়।

নবগঠিত ইউনিয়নের সাধারণ সম্পাদক খন্দকার মো. মোকসেদুল আলম জাগো নিউজকে বলেন, আমরা প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেডের কর্মীরা দীর্ঘদিন ধরে নানা শঙ্কার মধ্যে রয়েছি। ইতিপূর্বে দেশে বড় বড় মোবাইল অপারেটরগুলোতে ট্রেড ইউনিয়ন করা হয়েছে। আমরাও সেই প্রয়োজনীয়তা অনুভব করে এই উদ্যোগ নিয়েছি।

আবেদনপত্রে উল্লেখ করা তথ্যমতে, নতুন এই ট্রেড ইউনিয়নের ঠিকানা- বাড়ি নং ৪৪৬ (নীচ তলা), পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।

সিটিসেলে মোট কর্মরত শ্রমিকদের সংখ্যা ৪৪৩ জন। এর মধ্যে নারী ৭২ জন এবং সিটিসেলের ইউনিয়নে মোট সদস্য সংখ্যা ১৭২ জন এর মধ্যে নারী সদস্য রয়েছেন ২৮ জন।

উল্লেখ্য, দেশে ৬টি মোবাইল ফোন অপারেটর থাকলেও এর মধ্যে ৩টি অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংকের ট্রেড ইউনিয়ন ছিল। সর্বশেষ সিটিসেল এই ট্রেড ইউনিয়ন গঠন করলো।

এর আগে সর্বশেষ বাংলালিংক এমপ্লয়িজ ইউনিয়ন গত ৭ ফেব্রুয়ারি নিবন্ধনের জন্য আবেদন করে। তবে এখন পর্যন্ত সরকার কোনো টেলিকম এমপ্লয়িজ ইউনিয়নকে অনুমোদন দেয়নি।

আরএম/একে/পিআর