ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নতুন ৩ মডেলের বাইক আনছে রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৪:৪০ পিএম, ২৮ অক্টোবর ২০২৪

বাইকপ্রেমীদের পছন্দের তালিকায় শুরুতেই থাকে রয়্যাল এনফিল্ড। রয়্যাল এনফিল্ড বাইকের জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে নিশ্চয়ই বলতে হবে না। শুরু থেকেই একই ডিজাইনে ভিন্ন ভিন্ন মডেলে বাজারে আসছে বাইকটি। ষাটের দশকে এর যেমন জনপ্রিয়তা ছিল, তেমনি আশির দশকে, এমনকি একবিংশ শতাব্দীতে এসে একই রয়েছে।

এ বছর আরও নতুন ৩টি মডেলের বাইক আনার কথা ভাবছে সংস্থা। যার মধ্যে আছে ৬৫০ সিসির দুটি এবং একটি বৈদ্যুতিক বাইক। রয়্যাল এনফিল্ডের বৈদ্যুতিক বাইক ইলেকট্রিক০১ নিয়ে এরই মধ্যে শোরগোল পড়ে গেছে বাজারে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক বাইকটি ৪ নভেম্বর ভারতীয় বাজারে আসতে পারে।

অন্য দুটি বাইকের মধ্যে আছে রয়্যাল এনফিল্ড বেয়ার ৬৫০ ও রয়্যাল এনফিল্ড ক্ল্যাসিক ৬৫০। সংস্থা খুব শিগগির একটি স্ক্র্যাম্বলার মোটর সাইকেল বাজারে নিয়ে আসবে যা মূলত ইন্টারসেপ্টর ৬৫০ মডেলের উপরে দাঁড়িয়ে রয়েছে। এর নাম হতে পারে রয়্যাল এনফিল্ড বিয়ার ৬৫০। এই বাইকে আপনি বহু অত্যাধুনিক ফিচার্স পাবেন। ইউএসডি ফর্ক, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এই বাইকে পাওয়া যাবে। এর সঙ্গে সঙ্গে ৬৪৮ সিসির প্যারালাল টুইন ইঞ্জিন এই বাইকের পাওয়ারট্রেনে থাকছে।

সংস্থার সবচেয়ে বেস্টসেলার মডেল ছিল ক্ল্যাসিক ৩৫০ বাইক। এই বাইকেরই আপডেটেড ভার্সন আসছে বাজারে। ৩৫০ সিসির বদলে এবার আসবে ৬৫০ সিসির মডেল। রয়্যাল এনফিল্ড ক্লাসিক বাইকে থাকতে পারে ৬৪৮ সিসির একটি প্যারালাল টুইন ইঞ্জিন, যাতে সর্বোচ্চ ৪৭.৪ বিএইচপি শক্তি ও ৫২.৪ এনএম টর্ক উৎপন্ন হয়।

রয়্যাল এনফিল্ডের এই বৈদ্যুতিন বাইক অন্যান্য মডেলের তুলনায় স্লিম বডি নিয়ে আসতে পারে। এই ইভি বাইক শহরের মধ্যে চালানো জন্য অন্যতম বিকল্প হয়ে উঠতে পারে। রয়্যাল এনফিল্ডের অন্য বাইকের তুলনায় এর লুক, চেহারাও অন্যরকম হতে পারে। বাইকগুলোর দাম এবং অন্যান্য ফিচার খুব শিগগির হয়তো সামনে আসবে। তখনই সব কৌতূহল দূর হবে বাইকপ্রেমীদের, আর মাত্র কিছুদিনের অপেক্ষা।

সূত্র: এবিপি

কেএসকে/এএসএম

আরও পড়ুন