ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপ হবে আরও নিরাপদ, আসছে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:৫৪ পিএম, ০৪ অক্টোবর ২০২৪

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ কমবেশি সবাই ব্যবহার করছেন। ব্যক্তিগত চ্যাট তো বটেই অফিশিয়াল কাজেও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য প্ল্যাটফর্মটি অসংখ্য ফিচার যুক্ত করেছে সাইটটিতে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে বিশেষ নজর দিয়ে থাকে।

এবার হোয়াটসঅ্যাপ ওয়েব হবে আরও বেশি নিরাপদ। ভুল তথ্য যাতে ছড়িয়ে না পড়ে, তার জন্যই প্রতিনিয়ত চেষ্টা করে চলেছে হোয়াটসঅ্যাপ। আর সুরক্ষার ক্ষেত্রে নতুন এক পালক যোগ করছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম।

আরও পড়ুন

ওয়েব পেজ ভেরিফাই করার নতুন এক পদ্ধতি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে এই মেসেজিং অ্যাপ। অ্যান্ড্রয়েড বিটা ভার্সন ২.২৪.২০.২৮ এই নতুন ফিচারের বৈশিষ্ট্য তুলে ধরেছে। যখন ব্যবহারকারী ওয়েবে লিঙ্ক সার্চ করবেন, তখন এটি টুলের মধ্যে আরও একটা স্তর যোগ করে।

হোয়াটসঅ্যাপ মনে করছে, সন্দেহনজর এবং ভুয়া খবরের কন্টেন্ট ফরোয়ার্ড করতে এই অ্যাপটি ব্যবহার করছে প্রতারকরা। এমনকি এটিকে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার জন্য ম্যানিপুলেটও করতে পারে। এতে ব্যবহারকারীরা লিঙ্কের বিষয়ে তথ্য পেতে পারেন। সেই সঙ্গে লিঙ্কে কোনো টেক্সট দেওয়া হলে সেটা ক্রস-চেকও করা সম্ভব।

ব্যবহারকারীরা যখন লিঙ্কের বিষয়ে আরও তথ্য সার্চ করতে চান, তখন শুধু লিঙ্কবিশিষ্ট নির্দিষ্ট মেসেজটিই সার্চের জন্য গুগলে আপলোড হয়ে যাবে। তাতে আরও বলা হয়েছে যে, ব্যবহারকারীদের সুবিধা দেওয়াই এই রিফাইন্ড ফিচারের লক্ষ্য। যাতে ব্যবহারকারীরা সম্ভাব্য ক্ষতিকর লিঙ্ক শনাক্ত করে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করতে পারে, সেটাও দেখা হবে।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

আরও পড়ুন