ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নারীদের জন্য বিশেষ ফিচার থাকছে স্মার্টওয়াচে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:২৬ পিএম, ০২ অক্টোবর ২০২৪

জনপ্রিয় গ্যাজেট নির্মাতা ব্র্যান্ড নয়েজ নতুন একটি স্মার্টওয়াচ নিয়ে এলো বাজারে। নয়েজফিট অরিজিন নামের স্মার্টওয়াচে ১০০-র বেশি স্পোর্টস মোড রয়েছে। নারীদের জন্য বিশেষ ফিচার থাকছে এই ঘড়িতে।

সংস্থার দাবি, ব্র্যান্ডের অন্যান্য স্মার্টওয়াচের তুলনায় ২০ শতাংশ ভালো পারফরম্যান্স করবে নয়েজফিট অরিজিন স্মার্টওয়াচ।নয়েজফিট অরিজিন স্মার্টওয়াচে ১.৪৬ ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন রয়েছে। এছাড়াও রয়েছে একটি ইএন১ চিপসেট এবং নেবুলা ইউআই সাপোর্ট। এর সাহায্যে নয়েজ সংস্থার এর আগে লঞ্চ হওয়া স্মার্টওয়াচের তুলনায় ৩০ শতাংশ বেশি গতিতে কাজ করবে এই স্মার্টওয়াচ।

নয়েজ সংস্থার এই স্মার্টওয়াচে রয়েছে হার্ট রেট এবং ব্লাড অক্সিজেনের মাত্রা পরিমাপের সেনসর। এর পাশাপাশি ঘুম, স্ট্রেস এবং মাসিক সংক্রান্ত হেলথ ট্র্যাকার রয়েছে এই স্মার্টওয়াচে। স্মার্টওয়াচে রয়েছে ১০০-র বেশি অ্যাক্টিভিটি। এছাড়াও রয়েছে ১০০-র বেশি ক্লাউড ফেসড ওয়াচ ফেস। নয়েজফিট অ্যাপের মাধ্যমে এই ওয়াচ ফেস কাস্টোমাইজ করা যাবে।

একবার পুরো চার্জ দিলে নয়েজফিট অরিজিন স্মার্টওয়াচে চার্জ দিলে সাতদিন পর্যন্ত বজায় থাকবে ব্যাটারি লাইফ। এখানে রয়েছে ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি। নয়েজ সংস্থা এর আগেও ভারতে অনেক স্মার্টওয়াচ লঞ্চ করেছে। তবে আগের সমস্ত স্মার্টওয়াচের তুলনায় এই নতুন মডেল দ্রুত গতিতে কাজ করবে।

স্টেনলেস স্টিল দিয়ে তৈরি এই স্মার্টওয়াচ একটি ওয়াটার রেজিসট্যান্ট ডিভাইস। লেদার, সিলিকন এবং ম্যাগনেটিক এই তিন ধরনের স্ট্র্যাপ নিয়ে লঞ্চ হয়েছে নয়েজফিট অরিজিন স্মার্টওয়াচ। স্মার্টওয়াচটি ভারতীয় বাজারে ৬ হাজার ৪৯৯ রুপিতে পাওয়া যাবে। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন ঘড়িটি।

সূত্র: গিজমোর চায়না

কেএসকে/জেআইএম

আরও পড়ুন