ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

১০ মিনিটের চার্জে ২ ঘণ্টা চলবে এই ইয়ারবাড

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৫ পিএম, ০১ অক্টোবর ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্ট গ্যাজেট নির্মাতা সংস্থা নাথিং। বিশেষ করে সংস্থার ইয়ারবাড খুবই জনপ্রিয়। এবার নতুন আরও একটি ইয়ারবাড আনলো সংস্থা। এটি হচ্ছে নাথিং ইয়ার ওপেন। এই প্রথম ওপেন স্টাইলের ওয়্যারলেস হেডসেট লঞ্চ করল নাথিং সংস্থা।

সংস্থা এই ইয়ারফোনেও নাথিংয়ের বিশেষ ট্রান্সপারেন্ট বা স্বচ্ছ ডিজাইন রেখেছে। ১৪.২ মিলিমিটারের ডায়নামিক ড্রাইভার রয়েছে নাথিং ইয়ার ওপেন ইয়ারফোনে। নাথিং সংস্থার নতুন ইয়ারফোনে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন সাপোর্ট নেই। অন্যদিকে এই ইয়ারফোনে ১২০এমএস- এর কম ল্যাটেন্সি রেট রয়েছে।

এই ডিভাইসে রয়েছে এআই যুক্ত ক্লিয়ার ভয়েস টেকনোলজি সাপোর্ট। এর মাধ্যমে ফোনকলে কথা বলার সময় তার গুণমান ভালো হবে। এছাড়া এই ওয়্যারলেস হেডফোনে সুইফট পেয়ার এবং গুগল ফাস্ট পেয়ার সাপোর্ট রয়েছে। একসঙ্গে দুটো ডিভাইসে সংযুক্ত করা যাবে নাথিং সংস্থার এই ইয়ারফোন। ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি রয়েছে নাথিং ইয়ার ওপেন ইয়ারফোনে।

সাধারণ ইয়ারবাডসের তুলনায় এই ইয়ারফোন দেখতে অনেকটাই আলাদা। দুটো ইয়ারফোনের প্রতিটিতে ৬৪ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়াও চার্জিং কেসে রয়েছে ৬৩৫ এমএএইচ ব্যাটারি। ইউএসবি টাইপ-সি পোর্টের সাহায্যে এই ইয়ারফোনে চার্জ দেওয়া যাবে।

চার্জিং কেস ছাড়া নাথিং সংস্থার এই নতুন ইয়ারবাডসে একটা প্রায় ৬ ঘণ্টা ভয়েস কলিং করা যাবে এবং প্রায় ৮ ঘণ্টা নাগাড়ে গান শোনা যাবে। অন্যদিকে চার্জিং কেস সমেত এবং পুরো চার্জ থাকলে এই ইয়ারফোনে প্রায় ৩০ ঘণ্টা গান শোনা যাবে এবং প্রায় ২৪ ঘণ্টা কথা বলা যাবে।

মাত্র ১০ মিনিট চার্জ দিলেই এই ইয়ারফোন প্রায় ২ ঘণ্টা চালু থাকবে। এটি একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস অর্থাৎ পানি এবং ধুলায় সহজে নষ্ট হবে না নাথিং সংস্থার নতুন ইয়ারফোন। সাদা রঙে এই ইয়ারবাডটি কিনতে পারবেন সংস্থার অফিশিয়াল ওয়েবসাইটে।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এএসএম

আরও পড়ুন