ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

আইফোনের জন্য নতুন ফিচার আনলো ট্রুকলার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:০৭ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

স্মার্টফোন ব্যবহারকারী দিন দিন বেড়েই চলেছে। স্মার্টফোনের নানান কাজ সহজ করেছে অ্যাপগুলো। এরমধ্যে সবচেয়ে দরকারি এবং জনপ্রিয় অ্যাপ হচ্ছে ট্রুকলার। অপরিচিত নম্বরগুলো শনাক্ত করার জন্য এই অ্যাপ বেশ জনপ্রিয়। কোনো অচেনা নম্বর থেকে ফোন এলে ট্রুকলারের মাধ্যমে সহজেই সেই কলারের পরিচয় জেনে নেওয়া যায়।

এবার আইফোনের জন্য বিশেষ ফিচার আনছে ট্রুকলার। এতদিন আইফোনের তুলনায় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই অ্যাপের সুবিধা পেতেন বেশি। এবার আইফোন ইউজারদের জন্য আকর্ষণীয় ফিচার আনছে ট্রু-কলার। আসছে, ‘অটো ব্লক স্প্যাম’ অপশন।

আরও পড়ুন

নতুন এই ‘অটো ব্লক স্প্যাম’ ফিচার এবার শুধু শনাক্তই নয়, ব্লক করে দেবে অপরিচিত স্প্যাম নম্বরগুলোকে। ফলে দিনভর ভুয়া ও বিভ্রান্তিকর ফোন কল নিয়ে আর ভোগান্তি পোহাতে হবে না আইফোন ব্যবহারকারীদের।

প্রশ্ন হচ্ছে, কীভাবে বুঝবেন কোন কলগুলো ব্লক করেছে অ্যাপ? কল লগে মিসড কল হিসেবে দেখাবে এই স্প্যাম ফোনগুলোকে। পাশে লেখা দেখাবে, স্ক্যামার বা ফ্রড।

এছাড়া ট্রুকলারে আরও অসংখ্য ফিচারের সুবিধা পান ব্যবহারকারীরা। যেমন-১০০ এমবি পর্যন্ত ফাইল শেয়ারের অপশন। ট্রু কলারে রয়েছে মেসেজ পাসওয়ার্ড দিয়ে লক করার ব্যবস্থা। ট্রু কলারে রয়েছে ‘কল রিসন’ ফিচার। এর মাধ্যমে ফোন করার কারণ জানাতে পারেন ব্যবহারকারী। সেক্ষেত্রে ডিসপ্লেতে ভেসে উঠবে ফোন করার কারণ।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

আরও পড়ুন