ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

অ্যাপল ওয়াচে এখন রিংটোন পরিবর্তন করতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

স্মার্টওয়াচ এখন বেশ জনপ্রিয়। সব বয়সী মানুষ ব্যবহার করছেন স্মার্টওয়াচ। বলা হয় স্মার্টফোনের সবচেয়ে কাছের বিকল্প হচ্ছে স্মার্টওয়াচ। বাজারে নানান ব্র্যান্ডের স্মার্টওয়াচ আছে। তবে অ্যাপলের স্মার্টওয়াচ সিরিজগুলো সংস্থার আইফোন সিরিজের মতোই সবচেয়ে বেশি জনপ্রিয়।

কয়েকদিন আগেই অ্যাপল বাজারে এনেছে তাদের আইফোন ১৬ সিরিজের ফোনগুলো। সেই সঙ্গে ওয়াচওএস১১ এনেছে অ্যাপল। অ্যাপল ওয়াচের সর্বশেষ আপডেট অপারেটিং সিস্টেম এটি। অসংখ্য নতুন ফিচার যুক্ত হয়েছে এই ওয়াচে।

এবার অ্যাপল স্বাস্থ্য ফিচারের দিকে বিশেষ নজর দিয়েছে তাদের ওয়াচে। একটি ট্রেনিং লোড, একটি নতুন ভাইটালস অ্যাপ, ওয়ার্কআউট স্ট্রেন বোঝার ক্ষমতা, গর্ভাবস্থায় আরও ভালো সহায়তা এবং লাইভ অ্যাক্টিভিটি দেবে এই ঘড়ি। এছাড়া আগের সব ফিচারগুলোও থাকছে ঘড়িতে, তবে সবই আপডেট ও আরও উন্নত পাবেন।

তবে এই সিরিজের স্মার্টওয়াচের সবচেয়ে চমকপ্রদ ফিচার হচ্ছে, এর রিংটোন ব্যবহারকারীরা ইচ্ছামতো পরিবর্তন করতে পারবেন। যদিও ওয়াচ সিরিজ ৩ এর একটি নতুন সংস্করণে এই ফিচার চালু করেছে সংস্থা। তবে ব্যবহারকারীদের কাছে তাদের পছন্দের একটি নির্বাচন করার বিকল্প ছিল না। নতুন ওয়াচওএস১১ আপডেট বেশ কয়েকটি রিংটোন বিকল্প এনেছে।

ব্যবহারকারীদের এখন বেছে নেওয়ার জন্য আটটি ভিন্ন রিংটোন রয়েছে-ফোকাস, জিঙ্গেল, নাইটহক, পেবলস, ট্রান্সমিট, টুয়ারল, উইন্ডআপ এবং ওয়ান্ডার।

অ্যাপল ওয়াচের রিংটোনগুলো সেটিংসে প্রবেশ করে এবং তারপরে সাউন্ড এবং হ্যাপটিক্স ট্যাবে নেভিগেট করে পরিবর্তন করা যেতে পারে। এটি রিংটোন বিকল্পের অধীনে উপলব্ধ হবে। এছাড়া ব্যবহারকারীরা পাঠ্য, ই-মেইল এবং ক্যালেন্ডার সতর্কতার জন্য বিজ্ঞপ্তি টোনগুলোও কাস্টমাইজ করতে পারবেন।

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/জেআইএম

আরও পড়ুন