ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ম্যাক ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

স্মার্টফোন ব্যবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। আপনার আমার মতো বিশ্বের দুইশ কোটি মানুষের বেশি প্রতিনিয়ত প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন।

এবার ম্যাক ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। ম্যাকের ইলেকট্রন বেসড ডেস্কটপ হোয়াটসঅ্যাপ এবার অত্যাধুনিক নেটিভ অ্যাপ ক্যাটালিস্টের দ্বারা বদলে যাবে। হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে।

হোয়াটসঅ্যাপের বিটাইনফোর প্রতিবেদনে জানা যায় আগামী ৫৪ দিন পর ম্যাকের এই পুরোনো অ্যাপ কাজ করা বন্ধ করে দেবে। মেটা এরই মধ্যে গ্রাহক ও ব্যবহারকারীদের নোটিফিকেশনের মাধ্যমে এই বিষয়ে জানাতে শুরু করেছে।

সমাজিক যোগাযোগমাধ্যম এক্স হ্যান্ডলে হোয়াটসঅ্যাপের বিটা ইনফো এই নোটিফিকেশনের স্ক্রিনশট ভাগ করে নিয়েছে, যেখানে দেখা যাচ্ছে সংস্থা ব্যবহারকারীদের জানাচ্ছে যে ৫৪ দিন পরে ম্যাকে আর ইলেকট্রন অ্যাপ কাজ করবে না। ম্যাক ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের নতুন ক্যাটালিস্ট অ্যাপে সুইচ করতে হবে।

তবে নতুন অ্যাপে সুইচ করার সময় চ্যাট এবং কনট্যাক্ট লিস্টের সব তথ্য সেভ হয়ে থাকবে ডেস্কটপে। এই ইলেকট্রন মূলত অ্যাপ ডেভেলপারদের এমন সহায়তা করে থাকে যাতে একটা কোডবেস দিয়েই অসংখ্য সিস্টেমের জন্য অ্যাপ একবারেই বানিয়ে ফেলা যায়।

আরও ভাল পারফরম্যান্স ও নিরাপত্তা মিলবে এই নতুন অ্যাপে। ইলেকট্রনের বদলে এখনকার ক্যাটালিস্ট অ্যাপ আগের থেকে অনেক ভালো পারফরম্যান্স দেবে এবং একইসঙ্গে গ্রাহকদের কাছে নিরাপত্তাও বাড়াবে। এই ক্যাটালিস্ট অ্যাপে ব্যবহারকারীরা ম্যাক অপারেটিং সিস্টেমের ফিচার্সই দেখতে পাবেন। খুব শিগগির ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন।

সূত্র: লাইভমিন্ট

কেএসকে/এএসএম

আরও পড়ুন