ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

তিনবার ফোল্ড করা যাবে এই স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

বর্তমানে ফোল্ডেবল ফোনের চাহিদা পুরো বিশ্বে। অনেক সংস্থা এরই মধ্যে ফোল্ডেবল ফোন আনছে বাজারে। এবার চীনা সংস্থা টেকনো নতুন একটি ফোল্ডেবল ফোন এনেছে বাজারে। যেটি তিনবার ভাঁজ করে পকেটে রাখা যাবে। আবার ভাঁজ খুলে একেবারে মিনি ল্যাপটপের মতো ব্যবহার করতে পারবেন।

এই ফোন দেখতে হবে অনেকটা বইয়ের মতো। যদিও বই দু'ভাঁজ করা যায়। কিন্তু এই তিনবার ফোল্ড করা যাবে। ফোনের সব ভাঁজ খুলে রাখলে দেখতে অনেকটা চওড়া বইয়ের মতোই লাগবে। টেকনো সংস্থা লঞ্চ করবে এই ট্রিপল ফোল্ডেবল স্মার্টফোন। এই ফোনের নাম টেকনো ফ্যান্টম আল্টিমেট ২।

এই ট্রাই ফোল্ড স্মার্টফোনে থাকতে চলেছে একটি ডুয়াল হিঞ্জ মেকানিজম। টেকনো সংস্থা এর আগে লঞ্চ করেছিল টেকনো ফ্যান্টম আল্টিমেট ফোন। সেটি ছিল একটি রোলেবল স্মার্টফোন।

আরও পড়ুন

এই ফোনে ৬.৪৮ ইঞ্চির কভার ডিসপ্লে থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ১০ ইঞ্চির ইনার ডিসপ্লে। মাত্র ১১ মিলিমিটার পুরু হতে পারে এই ট্রিপল ফোল্ডেবল ফোন। বইয়ের স্টাইলের এই ফোল্ডেবল ফোন স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬-এর থেকে পাতলা হতে চলেছে।

স্যামসাংয়ের ফোন ১২.১ মিলিমিটার পুরু। আর গুগল পিক্সেল ৯ প্রো ফোল্ড মডেল ১০.৫ মিলিমিটার পুরু। এর থেকে সামান্য বেশি পুরু হতে চলেছে টেকনো সংস্থার ট্রিপল ফোল্ডেবল ফোন। সব পরিমাপ দেওয়া হয়েছে ফোন ভাঁজ থাকা অবস্থার নিরিখে।

এই ফোন খুব শিগগির বাজারে আনবে সংস্থা। তবে প্রথম চীনা বাজারেই আসবে এই বিশেষ এবং আকর্ষণীয় ফোনটি। দাম যে আকাশছোঁয়া হবে তা নিয়ে দ্বিমত নেই হয়তো কারো। এখন শুধু অপেক্ষা।

আরও পড়ুন

সূত্র: সিনেট

কেএসকে/এমএস

আরও পড়ুন