ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ঘুমের অনিয়ম হলে জানাবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২০ আগস্ট ২০২৪

জনপ্রিয় স্মার্ট গ্যাজেট ব্র্যান্ড হচ্ছে হুয়াওয়ে। এবার নতুন একটি স্মার্টওয়াচ এনেছে সংস্থা। হুয়াওয়ে ওয়াচ জিটি ৪। ঘড়িটি ব্লুটুথ কলিং, বেশ কয়েকটি স্বাস্থ্য-ট্র্যাকিং সেন্সর দিয়ে সাজানো হয়েছে। এতে একাধিক প্রিসেট ওয়ার্কআউট মোড এবং ক্লাউড-ভিত্তিক ওয়াচফেসও পাবেন।

হুয়াওয়ে ওয়াচ জিটি ৪ ৪৬৬ x ৪৬৬ পিক্সেল রেজোলিউশন এবং ৩২৬ পিপিআই পিক্সেল ঘনত্ব সহ একটি ১.৪৩ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন খেলা করে। স্টেইনলেস স্টিলের ঘড়ির বডির ডান প্রান্তে ঘূর্ণায়মান মুকুটটি হোম বোতাম হিসেবে কাজ করে। ঘড়িটির একটি সাইড বোতামও রয়েছে।

স্বাস্থ্য এবং ফিটনেস ট্র্যাকারগুলোর মধ্যে হুয়াওয়ে ওয়াচ জিটি ৪-তে একটি হার্ট রেট মনিটর, একটি রক্তের হার অক্সিজেন বা SpO2 স্তরের ট্র্যাকার, একটি স্ট্রেস ম্যানেজমেন্ট মনিটর এবং একটি মাসিক চক্র ট্র্যাকার দিয়ে সজ্জিত। অর্থাৎ নারীদের জন্য বিশেষ এই ফিচারও পাবেন এই ঘড়িতে।

আরও পড়ুন

এমনকি ঘড়িটি হুয়াওয়ের ট্রুস্লিপ ৩.০ মনিটরিং সিস্টেমকে সমর্থন করে, যা ঘুমের ধরণগুলো ট্র্যাক করে এবং অনিয়ম শনাক্ত করে। আপনার ঘুমের অনিয়ম হলে ঘড়ি তা আপনাকে জানিয়ে দেবে। পিপিজি সেন্সর ব্যবহারকারীদের অনিয়মিত বা অস্বাভাবিক হৃদস্পন্দন নিরীক্ষণ করতে সহায়তা করে।

হুয়াওয়ে ওয়াচ জিটি ৪ এক চার্জে ১৪ দিন পর্যন্ত ব্যাকআপ দেবে বলেই দাবি সংস্থার। নিয়মিত ব্যবহারে এটি আট দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। স্মার্টওয়াচটি ৫টি এটিএম জল প্রতিরোধের সঙ্গে আসে এবং এটি ব্লুটুথ ৫.৩ সংযোগ এবং ওয়্যারলেস চার্জিং সমর্থন করে। ঘড়ির কেস ৪৬ x ৪৬ x ১০.৯ মিমি আকারের এবং এর ওজন মাত্র ৪৮ গ্রাম।

ঘড়িটির গ্লোবাল সংস্করণে রয়েছে একটি কালো ফ্লুরো-ইলাস্টোমার স্ট্র্যাপ, ব্রাউন লেদার স্ট্র্যাপ, গ্রিন কম্পোজিট স্ট্র্যাপ এবং গ্রে স্টেইনলেস স্টিল স্ট্র্যাপ। ই-কমার্স সাইট অ্যামাজনে আপাতত হুয়াওয়ে ওয়াচ জিটি ৪ ঘড়িটি পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন

সূত্র: গ্যাজেট ৩৬০

কেএসকে/এমএস

আরও পড়ুন