ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ইনস্টাগ্রামের এক পোস্টে ২০ ছবি-ভিডিও শেয়ার করা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:২৪ এএম, ১১ আগস্ট ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম, ফেসবুক। অবসর সময়ে ইনস্টাগ্রাম, ফেসবুকে রিল দেখে সময় কাটে। আবার নানান ভিডিও, কেনাকাটা, ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। আপনার যা কিছু বা যাদের পছন্দ তাদের সার্চ করছেন। কেনাকাটা করছেন এই প্ল্যাটফর্ম থেকে নিয়মিত।

এবার নতুন সুবিধা নিয়ে এলো ইনস্টাগ্রাম। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি নতুন ফিচার লঞ্চ করতে চলেছে সংস্থা। একটি সিঙ্গল পোস্টে ২০টি পর্যন্ত ছবি শেয়ার করতে পারবেন ব্যবহারকারীরা। আগে একটি পোস্টে একসঙ্গে ১০টি ছবি শেয়ার করতে পারতেন ইউজাররা। এখন তা বাড়িয়ে ২০ করা হচ্ছে।

আরও পড়ুন

ক্যারোসেল পোস্ট বলতে বোঝায় ইনস্টাগ্রামে একটা পোস্টে একসঙ্গে স্লাইড শো করে ছবি শেয়ার করার ফিচার। ইউজার রাইট সোয়াইপ করে স্লাইড শোয়ের মত পরপর ছবি দেখতে পাবেন। আগে ১০টা ছবি শেয়ার করা যেত। এবার থেকে ২০টা ছবি শেয়ার করা যাবে। ব্যাকগ্রাউন্ডে গান দিয়েও আপনি ছবি শেয়ার করতে পারবেন। এই ২০টি স্লাইডের মধ্যে শেয়ার করা যাবে ভিডিও-ও। ইনস্টাগ্রামে ২০১৭ সালে প্রথম লঞ্চ হয়েছিল এই ক্যারোসেল ফিচার।

বিশ্বের প্রায় সব দেশেই এখন জনপ্রিয় হয়েছে ইনস্টাগ্রাম। ইনস্টাগ্রামের স্টোরি এর মধ্যেই ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। ফলে এখানে একাধিক নতুন ফিচার চালু করেছে। আর এবার ইনস্টাগ্রামে ছবি এবং ভিডিও শেয়ার করার ক্ষেত্রেও ইউজারদের সুবিধার কথা ভাবছে ইনস্টাগ্রাম অ্যাপ কর্তৃপক্ষ।

আরও পড়ুন

সূত্র: ইন্ডিয়া টুডে

কেএসকে/এমএস

আরও পড়ুন