ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন এক্সে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৯:৫৮ এএম, ৩০ মার্চ ২০২৪

বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সুবিধা দিচ্ছেন ইলন মাস্ক। এক্স প্ল্যাটফর্মে যাদের ২ হাজার ৫০০ বা তার বেশি ফলোয়ার্স রয়েছে তারা এক পয়সা খরচ না করেই সাবস্ক্রিপশন পাবেন। যেসব অ্যাকাউন্টে ফলোয়ার্স সংখ্যা ৫ হাজার বা তার বেশি তাদের প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন দেওয়া হবে। তবে এই সব ফলোয়ার্স ভেরিফায়েড হতে হবে বলে জানিয়েছেন এলন মাস্ক।

এর আগে এক্স প্ল্যাটফর্মে ২ হাজার ৫০০ ফলোয়ার্স থাকলে প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাওয়া যেত না। বরং ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে এবং আড়াই হাজার ফলোয়ার্স অতিক্রম করলে তবেই এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশন কেনা যেত। যা বর্তমানে বিনামূল্যে দেওয়ার ঘোষণা করেছেন ইলন মাস্ক।

আরও পড়ুন

এই সাবস্ক্রিপশনের মধ্যে বেশ কিছু সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে যেমন - গোরক এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত টুল), ব্লু চেকমার্ক এবং দীর্ঘ পোস্ট করার অনুমতি। এছাড়াও যাদের এই সাবস্ক্রিপশন রয়েছে তাদের কম বিজ্ঞাপন দেখানো হয়। প্রিমিয়াম প্লাস সাবস্ক্রিপশন থাকলে কোনো বিজ্ঞাপনই দেখানো হয় না প্ল্যাটফর্মে।

এক্স দ্বারা তৈরি গোরক এআইচ্যাটবট প্রথমে প্রিমিয়াম প্লাস সাবস্ক্রাইবারদের জন্য সীমাবদ্ধ ছিল। যা প্রিমিয়াম সাবস্ক্রাইবারদের জন্য চালু করেছে সংস্থা। এই মুহূর্তে ৪৮টি দেশে চালু হয়েছে এই এআই চ্যাটবট। কৃত্রিম বুদ্ধিমত্তা পরিচালিত এই টুলে একাধিক টাস্ক দ্রুত এবং নির্ভুল ভাবে করা যায়।

সূত্র: দ্য ইকোনোমিকস টাইমস

কেএসকে/এমএস

আরও পড়ুন