ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বন্ধ হচ্ছে গুগলের জনপ্রিয় অ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:৩৩ এএম, ১৪ ডিসেম্বর ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। গুগলের অসংখ্য অ্যাপ রয়েছে যেগুলো ব্যবহারকারীর স্মার্টফোন ও ইন্টারনেট ব্যবহার আরও সহজ করেছে। তবে গুগলের জনপ্রিয় একটি অ্যাপ পরিষেবা বন্ধ করে দিল। সেই অ্যাপটিকে গুগল তার এন্টারটেইমেন্ট সার্ভিসের সঙ্গে মিলিয়ে দিচ্ছে।

অ্যাপের নাম গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি। এই অ্যাপটিকে গুগল টিভি অ্যাপে অন্তর্ভুক্ত করা হচ্ছে, যা পর্যায়ক্রমে ফেজ আউট করা হবে। সার্চ ইঞ্জিন জায়ান্টটি এরই মধ্যে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের গুগল টিভি অ্যাপে মাইগ্রেট করতে শুরু করেছে। পাশাপাশি রোকু সহ আরও বিভিন্ন প্ল্যাটফর্ম এবং বেশিরভাগ অ্যান্ড্রয়েড টিভি থেকেই অ্যাপটিকে সরিয়ে দিয়েছে।

আরও পড়ুন: গুগল মেসেজে তৈরি করুন নিজের স্টিকার 

নতুন বছরের জানুয়ারি মাস থেকে গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি অ্যাপটি আর ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা। তার পরিবর্তে ব্যবহারকারীদের এন্টারটেইমেন্টের জন্য গুগলের পক্ষ থেকে পরবর্তী রোডম্যাপের কথাও বলে দেওয়া হয়েছে এবং অ্যাপ থেকে সেভ করা সিনেমাগুলোর ভবিষ্যত সম্পর্কেও জানানো হয়েছে।

গুগলের অ্যান্ড্রয়েড টিভি হেল্প সাপোর্ট পেজে বলা হয়েছে, যে সব ব্যবহারকারীরা টিভি বা এমন কোনো অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন, যা অ্যান্ড্রয়েড টিভি দ্বারা চালিত, তারা তাদের ইউটিউব অ্যাপের মধ্যেই এবার একটি শপ ট্যাব দেখতে পাবেন। ১৭ জানুয়ারি থেকে ব্যবহারকারীরা এখানে সিনেমা এবং টিভি শো ভাড়া নিয়ে দেখতে পাবেন। এর ফলে এতদিন ধরে যারা অ্যান্ড্রয়েড টিভি থেকে গুগল প্লে মুভিজ অ্যান্ড টিভি ব্যবহার করতেন, তাদের সিনেমা দেখার কাজটি আরও সহজ হয়ে যাবে।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জেএস/

আরও পড়ুন