ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

৩৫০ সিসির বুলেট আনছে রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:৪১ পিএম, ১৯ আগস্ট ২০২৩

বাইকপ্রেমীদের কাছে রয়্যাল এনফিল্ড বাইক মানেই আলাদা অনুভূতি। ১২১ বছরের বেশি সময় ধরে বাইকপ্রেমীদের অসংখ্য চাহিদা পূরণ করেছে সংস্থাটি। এমনকি বৈদ্যুতিক বাইক তৈরির কাজ করছে তারা। এবার ৩৫০ সিসির বুলেট আনছে রয়্যাল এনফিল্ড।

বর্তমানে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ রয়েছে বাজারে। যা জনপ্রিয়তাও পেয়েছে বেশ। এবার দেখার পালা ৩৫০ সিসির বুলেট কেমন সাড়া ফেলতে পারে। এতে অনেক পরিবর্তন এনেছে রয়্যাল এনফিল্ড। ডিজাইনে খুব বেশি পরিবর্তন না হলেও এর ফিচার এবং ইঞ্চিনে বেশ কিছু পরিবর্তন আসতে পারে।

আরও পড়ুন: বৃষ্টিতে বৈদ্যুতিক বাইক-স্কুটার ভালো রাখতে করণীয়

হুড ছাড়া সিঙ্গেল পিস সিট এবং গোল হেডল্যাম্পের সঙ্গে আসতে পারে এই বাইকটি। সাসপেনশনের ক্ষেত্রে টেলিস্কপিক এবং টুইন শক অ্যাবসর্বার থাকবে। ৩৪৯ সিসির জে সিরিজ ইঞ্জিন মিলবে এতে। যা ব্যবহার হয় হান্টারেও। এটি সর্বাধিক ২০ হর্সপাওয়ার শক্তি উৎপাদন করতে পারবে। সঙ্গে মিলবে ৫ স্পিড গিয়ারবক্স।

ফিচারের ক্ষেত্রে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি সুবিধা থাকতে পারে। ব্রেকিংয়ের ক্ষেত্রে দু চাকাতেই ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল অথবা ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম পাবেন।

দাম সম্পর্কে তেমন কিছুই জানায়নি সংস্থা। সেপ্টেম্বরেই আসছে বাজারে। ধারণা করা হচ্ছে, বর্তমান মডেলের থেকে ১০-১২ হাজার টাকা দাম বেশি হতে পারে। এক রিপোর্ট অনুযায়ী, বাইকের দাম হান্টার এবং ক্লাসিকের মাঝামাঝি রাখা হতে পারে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

আরও পড়ুন