ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ইনস্টাগ্রামে এখন বন্ধুদের ট্যাগ করা আরও সহজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:৫৫ এএম, ১৬ আগস্ট ২০২৩

ইনস্টাগ্রামে যাই কিছু পোস্ট করেন বন্ধুদের ট্যাগ দিতে ভোলেন না। তবে একজন একজন করে খুঁজে ট্যাগ দেওয়া বেশ সময় সাপেক্ষ ব্যাপার। ইনস্টাগ্রাম একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহারকারীদের একটি স্টোরিতে একাধিক ব্যবহারকারীকে ট্যাগ করার অনুমতি দেবে। ইনস্টাগ্রামের এই নতুন ফিচারের নাম হল গ্রুপ মেনশন ফিচার।

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি বলেন যে প্ল্যাটফর্মটি একটি নতুন বৈশিষ্ট্য পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের একটি ক্লিকেই একটি গল্পে একদল লোককে ট্যাগ করতে দেবে। একটি গ্রুপের নাম উল্লেখ করলেই সেই গ্রুপের যত ব্যবহারকারী আছেন সবাইকে সেখানে ট্যাগ দেওয়া যাবে।

আরও পড়ুন: এখন ইনস্টাগ্রামে চ্যানেল খুলে আয় করতে পারবেন

ধারণা করা হচ্ছে, এজন্য হয়তো আলাদা আলাদা কোনো গ্রুপ তৈরি করার অনুমতি দিতে পারে এবং যখন কেউ সেই গ্রুপটিকে ট্যাগ করে, সেই গ্রুপে অংশগ্রহণকারীদের নাম স্বয়ংক্রিয়ভাবে ট্যাগ হতে পারে।

এছাড়া ইনস্টাগ্রামে বেশ কিছু ফিচার যুক্ত করেছে মেটা। এর মধ্যে একটি অবাঞ্ছিত ডিএম রিকোয়েস্ট থেকে আরও ভালোভাবে সুরক্ষা দেবে ইনস্টাগ্রাম। এই ফিচারের সাহায্যে, যারা কোনো ব্যবহারকারীকে ফলো করেন না, তাদের কাছে ডিএম রিকোয়েস্ট পাঠাতে হলে, দুটি নতুন নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

আরও পড়ুন