ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ভাঁজ করে যেখানে খুশি নিতে পারবেন ই-বাইক

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৬:০২ পিএম, ৩১ জুলাই ২০২৩

একের পর এক সংস্থা তাদের বৈদ্যুতিক বাইক আনছে বাজারে। যার নতুন নতুন বৈশিষ্ট্য চমক লাগাচ্ছে গ্রাহকদের মনে। এবার ভাঁজ করা বাইক এলো আন্তর্জাতিক বাজারে, যা চালানোর পর ভাঁজ করে রেখে দিতে পারবেন যে কোনো জায়গায়। চাইলে গাড়ির পেছনে রেখে অন্য স্থানেও নিয়ে যেতে পারবেন।

এই ই-বাইকের নাম মিহোগো মিনি। আর্বান রাইডিংয়ের জন্য ডিজাইন করা হয়েছে বাইকটি। বর্তমানে অনেকেই গাড়ি বা মোটরসাইকেলের বদলে এই ধরনের ই-বাইক ব্যবহার করতে শুরু করছেন। কোম্পানির দাবি, এই দু চাকা ভাঁজ করতে সময় লাগবে মাত্র ১০ সেকেন্ড।

আরও পড়ুন: তিন চাকার ই-স্কুটার এলো বাজারে

বাইকটি সম্পূর্ণ ফোল্ডেবেল। ট্রেন, বাসে যাওয়ার সময় হাতে ক্যারি করতে পারবেন এই ই-বাইক। এটির ওজন মাত্র ১৯ কেজি। এতে দেওয়া হয়েছে ৩৫০ ওয়াট মোটর এবং এই ই-বাইক সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ৩৫ কিলোমিটার। এতে ব্যাটারি প্যাক রয়েছে ৪৮ভি ১৬এএইচ যা ফুল চার্জ হলে ১০০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারে। এটির ব্যাটারি IP65 ওয়াটার প্রুফ, যা পানি থেকে সুরক্ষিত রাখবে ব্যাটারিটি।

বাইকটিতে ২.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে, যেখানে রাইডিং সংক্রান্ত তথ্য দেখতে পাবেন ব্যবহারকারী। বাইকের সঙ্গে কানেক্ট করা যাবে ফোন। ফলে কল, মেসেজ ইত্যাদি ট্র্যাক করতে পারবেন রাইডাররা। এই ডিসপ্লেতে আপনি পাসওয়ার্ডও সেট করতে পারবেন বাড়তি সুরক্ষার জন্য। আপনার ফোন যখনই বাইকের কাছাকাছি আসবে তখনই এটি আনলক হয়ে যাবে। কারণ এতে রয়েছে প্রক্সিমিটি আনলকের সুবিধা।

বাইকের সামনে রয়েছে একটি বাস্কেট। পেছনে একটি ছোট চাইল্ড সিট। এছাড়া হার্ডওয়্যারের ক্ষেত্রে রয়েছে সাসপেনসন ফর্ক (অ্যাবসর্ব শক অ্যান্ড বাম্প)। পারপেল, ব্লু, গ্রে, হলুদ রঙের বিকল্পে কেনা যাবে বাইকটি। আন্তর্জাতিক বাজারে ই-বাইকটির দাম রাখা হয়েছে ৩৯৯ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৩ হাজার টাকা।

সূত্র: গিজমো চায়না

কেএসকে/এএসএম

আরও পড়ুন