ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

৭ ঘণ্টায় ১ কোটি গ্রাহক মেটার নতুন অ্যাপ থ্রেডসে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৬ জুলাই ২০২৩

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারকে টেক্কা দিতে মেটা আনলো থ্রেডস অ্যাপ। কয়েকদিন আগেই টুইটারের বিকল্প অ্যাপ আনার ঘোষণা দিয়েছিল মেটা। গতকাল অর্থাৎ ৫ জুলাই লঞ্চ করার পর এরই মধ্যে থ্রেডসে ব্যবহারকারীর সংখ্যা পৌঁছেছে ১ কোটিতে। সেটাও মাত্র ৭ ঘণ্টায়। এর আগে মাত্র ৪ ঘণ্টায় গ্রাহকের সংখ্যা দাঁড়ায় ৫০ লাখে। দ্রুত গতিতে ব্যবহারকারী বাড়ছে এই অ্যাপের।

টুইটারের নানান পরিবর্তন এবং ইলন মাস্কের কঠোরতা গ্রাহকদের থ্রেডসমুখী করছে বলেই ধারণা প্রযুক্তি বিশেষজ্ঞদের। নতুন অ্যাপের এই গতি দেখে থ্রেডসে দ্রুত সাইন আপ শুরু করেছেন নেটিজেনরা।

সোশ্যাল মিডিয়ার কারিগরদের মতে, এই গতিতে সাইন আপ চলতে থাকলে দ্রুত টুইটারকে ছাড়িয়ে যেতে পারে থ্রেডস। যদিও আত্মপ্রকাশের দিনে এনিয়ে চূড়ান্ত মতামত দিতে রাজি নন নেটিজেনরা। তবে মেটার নতুন অ্যাপের বৈশিষ্ট্য় দেখে থ্রেডসের সঙ্গে টুইটারের তুলনা শুরু করেছেন তারা।

আরও পড়ুন: টুইটারের মতো অ্যাপ আনছে মেটা

থ্রেডসের আত্মপ্রকাশের দিনেই টুইটার ব্যবহারকারীদের মধ্যে দ্বিমত তৈরি হয়েছে। অনেকে টুইটার ছেড়ে মেটার নতুন অ্যাপসে যাওয়ার কথা ভাবছেন। ইনস্টাগ্রামের লিঙ্কগুলো থ্রেডসকে ব্যবহারকারীদের অনেকটাই সাহায্য করবে।

‘থ্রেডস’ আসলে ইনস্টাগ্রামের ‘টেক্সট বেসড কনভারসেশন অ্যাপ’। একই ‘ইউজার নেম’ দিয়ে এই ফটো শেয়ারিং প্লাটফর্ম থেকেই থ্রেডের পোস্ট দেখা যাবে।

‘থ্রেডস’র মাধ্যমে টেক্সট, চ্যাট, ফটো আপলোড ছাড়াও লিঙ্ক পোস্ট ও ভিডিও আপলোড করতে পারবেন ব্যবহারকারীরা। অ্যাপটিকে যোগাযোগের জন্য সেভাবেই প্রস্তুত করা হয়েছে। এই অ্যাপটি ফ্রিতে ব্যবহার করা যাবে। পোস্ট দেখার কোনো সীমাবদ্ধতা থাকবে না।

সূত্র: ফোর্বস

কেএসকে/এএসএম