ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ফেসবুক রিলসে ভিউ বাড়ানোর উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২৪ জুন ২০২৩

বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। ফেসবুকের জনপ্রিয় ফিচার হচ্ছে রিলস। ছোট-বড়, নারী-পুরুষ সবাই মেতেছেন রিলস তৈরি এবং শেয়ারে। দিনে ৫-৬টি রিলসও শেয়ার করেন অনেকে। হাজার হাজার ভিউ এবং কমেন্ট পড়ছে সেসব রিলসে।

মূলত টিকটককে টেক্কা দিতেই রিলস ফিচার এনেছিল ফেসবুক। ইনস্টাগ্রামে এই সুবিধা যুক্ত হয়েছে আরও আগে। রিলস তৈরি করে মাসে লাখ লাখ টাকা আয় করা যায়। রিলস থেকে টাকা আয় করার একাধিক সুযোগ দিচ্ছে ফেসবুক। এজন্য অবশ্য আপনার ফেসবুকের রিলস ভিডিওতে নির্দিষ্ট পরিমাণ ভিউ থাকতে হবে। তবেই হবে আয়।

চলুন দেখে নেওয়া যাক রিলসে ভিউ বাড়ানোর উপায়-

>> জনপ্রিয় অডিও ট্র্যাক ব্যবহার করুন। নিজেদের ফেসবুকের রিল ভিডিওর ভিউ বাড়াতে প্রথমেই জনপ্রিয় গান এবং মিউজিক বাছাই করা দরকার। এর ফলে অন্যেরা সেই রিলের প্রতি বেশি করে আকৃষ্ট হবেন। সম্প্রতি যে সব গান বেরিয়েছে অথবা যে সব গান ট্রেন্ডিং, সেগুলোই রিল বানানোর ক্ষেত্রে ব্যবহার করুন। এতে সেই রিলসের ভিউ বাড়বে।

>> ভালো কনটেন্ট ক্রিয়েট করুন। রিল ভিডিও তৈরির সময় মাথায় রাখা দরকার যে সব সময় ক্রিয়েটিভ রিল তৈরি করা উচিত। এমন কনটেন্ট তৈরি করা উচিত যার প্রতি সহজেই অন্যেরা আকৃষ্ট হবে। এই ক্ষেত্রে ট্রেন্ডিং টপিকের উপরে কনটেন্ট ক্রিয়েট করলে ভিউ সংখ্যা নিজে থেকেই বেড়ে যাবে।

আরও পড়ুন: ফেসবুক রিলস থেকে আয় করার ৪ উপায়

>> ভিউ বাড়াতে হ্যাশট্যাগ ব্যবহার করুন। কনটেন্ট পোস্ট করার সময় যথাযথ হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে। এই ক্ষেত্রে কনটেন্টের সঙ্গে মিলিয়ে উপযুক্ত হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে।

>> নিয়মিত রিলস আপলোড করুন। ফলে দর্শকের সংখ্যা বাড়তে সুবিধা হবে। কারণ দর্শকের কাছে একবার আপনার কন্টেন্ট ভালো লাগলে তারা বেশি বেশি আপনার ভিডিও দেখবে।

>> অবশ্যই ভালো ক্যাপশনের ব্যবহার করুন। ভিডিও আকর্ষণীয় করে তোলার জন্য একটি উপযুক্ত ক্যাপশনের ব্যবহার করা উচিত। যা ভিউ বাড়াতে সাহায্য করবে।

কেএসকে/এএসএম

আরও পড়ুন