ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

কত ফলোয়ার হলে ইনস্টাগ্রামে আয় করা যায়?

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ২৭ মে ২০২৩

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে এখন বুঁদ হয়ে আছেন তরুণ থেকে বৃদ্ধ সব বয়সী মানুষ। ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে শুরু করে হোয়াটসঅ্যাপ, স্ন্যাপচ্যাট, টুইটার সব প্ল্যাটফর্মে বিচরণ করছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো এখন শুধু বিনোদনের মাধ্যম নয়। মাসে এই প্ল্যাটফর্মগুলো থেকে লাখ লাখ টাকা আয় করা যায়।

এর মধ্যে ইনস্টাগ্রাম খুবই দারুণ একটি প্ল্যাটফর্ম সহজে আয় করার। ইনস্টাগ্রাম রিলসে বিভিন্ন ধরনের কনটেন্ট বানিয়ে মাসে লাখ লাখ টাকা আয় করা যায়। তবে নিশ্চয়ই জানেন ইনস্টাগ্রাম বা যে কোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আয়ের অন্যতম শর্ত হচ্ছে নির্দিষ্ট পরিমাণ ফলোয়ার থাকতে হবে।

চলুন জেনে নেওয়া যাক ইনস্টাগ্রামে আয় করতে কত ফলোয়ার দরকার-

আরও পড়ুন: ইনস্টাগ্রামের ডিলিট হওয়া মেসেজ দেখবেন যেভাবে

ইনস্টাগ্রামে ১-১০ হাজার ফলোয়ার হলে তাকে বলা হয় ন্যানো ইনফ্লুয়েন্সার। ১০ হাজার থেকে ১ লাখ ফলোয়ার হলে মাইক্রো ইনফ্লুয়েন্সার। ১ থেকে ১০ লাখ ফলোয়ার হলে ম্যাক্রো ইনফ্লুয়েন্সার এবং ১০ লাখের বেশি ফলোয়ার হলে তাকে বলা হয় মেগা অথবা সেলিব্রিটি ইনফ্লুয়েন্সার।

তবে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ১০ থেকে ১৫ হাজার ফলোয়ার হলেই আয় করা সম্ভব। একাধিক রিপোর্ট অনুযায়ী, ন্যানো ইনফ্লুয়েন্সার প্রতি পোস্টে ৪ থেকে ১৬ হাজার টাকা আয় করতে পারবেন। মাইক্রো ইনফ্লুয়েন্সাররা প্রতি পোস্টে ১৬-৩০ হাজার টাকা। ম্যাক্রো ইনফ্লুয়েন্সার প্রতি পোস্টে ৩৫-৬০ হাজার টাকা এবং মেগা ইনফ্লুয়েন্সার প্রতি পোস্টে ১ লাখ টাকার বেশি আয় করতে পারবেন।

সূত্র: বিজনেস ইনসাইডার

কেএসকে/এএসএম

আরও পড়ুন