ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নেটফ্লিক্সে নতুন কন্টেন্ট খুঁজে পাওয়ার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৭ মে ২০২৩

বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। নেটফ্লিক্সের বিভিন্ন দেশের সিরিজ এরই মধ্যে সবার মন জয় করেছে। প্রতিনিয়ত নতুন নতুন সিরিজ, সিনেমা, কন্টেন্ট যুক্ত হচ্ছে নেটফ্লিক্সে। তবে অনেক সময় নেটফ্লিক্সের একাধিক অনুষ্ঠান দর্শকদের দেখা হয় না। একই সময় ওই অনুষ্ঠানগুলি খুঁজে পাওয়াও বেশ কঠিন হয়ে যায়।

এজন্য নতুন প্ল্যান নিয়ে এসেছে নেটফ্লিক্স। এখন থেকে নতুন কোনো কন্টেন্টই চোখের আড়াল হবে না। নেটফ্লিক্স একটি নতুন ফিল্টার এনেছে। যা নেটফ্লিক্সের ‘মাই লিস্ট’ ফিচারের মধ্যে পাওয়া যাবে। এর ফলে নেটফ্লিক্সে নতুন সিরিজ ও সিনেমা খুব সহজেই খুঁজে পাওয়া যাবে।

বর্তমানে নেটফ্লিক্সে দুটি ফিল্টার ‘হ্যাভেন্ট স্টার্টেড’ এবং ‘স্টার্টেড’ ফিল্টার রয়েছে। এর মধ্যে ‘হ্যাভেন্ট স্টার্টেড’ ফিল্টারের মাধ্যমে ব্যবহারকারী তাদের দেখা কন্টেন্ট সরাতে পারেন। একই সময় এই ফিল্টারের মাধ্যমে একজন ব্যবহারকারী তার নতুন দেখা শুরু করা অনুষ্ঠানগুলো দেখতে পায়।

আরও পড়ুন: সাবস্ক্রিপশন ফি কমাচ্ছে নেটফ্লিক্স

নেটফ্লিক্সে ফিল্টার লিস্টও নিজেদের পছন্দমতো ঠিক করতে পারবেন। এখানে আপনার পছন্দের অনুষ্ঠান বর্ণের ক্রম অনুসারে রাখতে পারেন। আবার রিলিজ ডেট এবং কখন আপনি তালিকায় যোগ করেছেন সেই অনুযায়ীও রাখা যায়।

নেটফ্লিক্সের এই নতুন ফিচারটি শুধু অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্যই আনা হয়েছে। বর্তমানে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই গুরুত্বপূর্ণ ফিচারটি ব্যবহার করতে পারছেন। খুব শিগগির আইফোন ব্যবহারকারীদের জন্য নেটফ্লিক্সের এই নতুন ফিচার আসবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এএসএম

আরও পড়ুন