ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নেটফ্লিক্সে নতুন প্ল্যান, কমবে সাবস্ক্রিপশন খরচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৯ এপ্রিল ২০২৩

বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। তবে নানান কারণে গত বছর কোটি কোটি গ্রাহক হারিয়েছে প্ল্যাটফর্মটি। পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করা থেকে শুরু করে সাবস্ক্রিপশন ফি বাড়ানোসহ বিভিন্ন কারণ রয়েছে এর পেছনে। তবে গ্রাহক ফেরাতে নানান ধরনের উপায় বের করেছে নেটফ্লিক্স। যদিও তাতে খুব একটা লাভ হয়নি।

এবার নতুন প্ল্যান নিয়ে এসেছে নেটফ্লিক্স। সংস্থার দাবি, এতে কমবে সাবস্ক্রিপশন খরচ। বর্তমানে সংস্থাটি ‘অ্যাড সাপোর্টিভ প্ল্যান’ চালু করেছে, এরপর নেটফ্লিক্সে প্রায় ২০ লাখ নতুন গ্রাহক যুক্ত হয়েছে বলে দাবি করছে সংস্থাটি। এর বেশ কিছুদিন আগেই কোম্পানিটি তাদের প্ল্যানের দামও কমিয়েছে।

আরও পড়ুন: সাবস্ক্রিপশন ফি কমাচ্ছে নেটফ্লিক্স

নেটফ্লিক্সের এই নতুন ‘অ্যাড সাপোর্টিভ প্ল্যান’ প্ল্যানটি বর্তমানে ১২টি দেশে লঞ্চ করেছে। এই দেশগুলোর মধ্যে রয়েছে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, কোরিয়া, মেক্সিকো, স্পেন, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র।

নেটফ্লিক্স বলছে যে, মার্কিন যুক্তরাষ্ট্রে এটি স্ট্যান্ডার্ড প্ল্যানের চেয়ে বিজ্ঞাপনসহ প্ল্যানের মাধ্যমে সদস্য প্রতি বেশি গড় আয় বেড়েছে তাদের। এই প্ল্যানের খরচ মার্কিন যুক্তরাষ্ট্রে ৬.৯৯ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭১৫ টাকা।

তবে বাংলাদেশের গ্রাহকরা কবে পাচ্ছেন এই প্ল্যানের সুবিধা তা জানা যায়নি। ধারণা করা হচ্ছে খুব শিগগির এই সুবিধা পাবেন বাঙালি দর্শকরাও।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এএসএম

আরও পড়ুন