ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

এক চার্জে ১৫০ ঘণ্টা চলবে যে ইয়ারফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৩

দিন দিন স্মার্ট গ্যাজেট জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ওয়্যারলেস হেডফোন, চার্জার, ইয়ারবাডগুলো সবার কাছেই প্রিয়। তারের ঝামেলা নেই সেই সঙ্গে ছোট্ট হওয়ায় সহজেই পকেটে বা ব্যাগে বহন করা যায়। গানপ্রেমীদের কাছে তাই তো প্রথম পছন্দ ট্রু ওয়্যারলেস হেডফোন।

এবার বোট রকারজ ট্রিনিটি নিয়ে এলো নতুন একটি নেকব্যান্ড। যেটি এক চার্জে ১৫০ ঘণ্টা পর্যন্ত লাইফ টাইম অফার করবে। ফলে ট্যুরে গেলে চার্জ নিয়ে আর চিন্তা করতে হবে না। ইচ্ছামতো গান শুনতে পারবেন। ওজনে অনেক হালকা হওয়ায় দীর্ঘক্ষণ কানে পরে থাকতে পারবেন। ঘাড়ে থাকলেও খুব বেশি সমস্যা হবে না।

নেকব্যান্ডটিতে কন্ট্রোলের জন্য় বোতাম রয়েছে। ফলে খুব সহজেই গান পরিবর্তন করা, ভলিউম বাড়ানো কমানোর কাজটি করতে পারবেন। ক্রিস্টাল বায়োনিক সাউন্ডের উন্নত অডিও প্রযুক্তি দেওয়া হয়েছে। যা হাইফাই ডিএসপিতে কাজ করে। সঙ্গে দেওয়া হয়েছে একটি ১০ মিমি ড্রাইভার, যা ব্যবহারকারীকে সুন্দর অডিও অভিজ্ঞতা দেবে।

আরও পড়ুন: এক চার্জে ২৮ ঘণ্টা চলবে যে ইয়ারবাড

আপনি যদি গেম খেলতে পছন্দ করেন তবে এই নেকব্যান্ডটি আপনার জন্য় সেরা বিকল্প। বোটের এই ইয়ারফোনটিতে ৬৫এমএস এর কম লেটেন্সি সহ বিস্ট মোড রয়েছে, যা গেমিং এবং স্ট্রিমিংয়ের জন্য উপযুক্ত। এছাড়াও এতে স্পষ্ট কলিং অভিজ্ঞতা পাবেন। এর জন্য় এতে ENx প্রযুক্তি ব্যবহার করা হয়। এই প্রযুক্তিটি ব্যাকগ্রাউন্ডের শব্দকে ফিল্টার করতে ব্যবহার করা হয়েছে ইএনএক্স প্রযুক্তি।

বোট রকারজ ট্রিনিটিতে একটি ২২০এমএএইচ ব্যাটারি রয়েছে। যাতে ১৫০ ঘণ্টা পর্যন্ত গান শুনতেও ব্যাটারি শেষ হবে না। মাত্র ১০ মিনিট চার্জ করে ২৪ ঘণ্টা চালিয়ে রাখতে পারেন নেকব্যান্ডটি। এতে টাইপ সি চার্জিং ইন্টারফেস রয়েছে, যা দ্রুত চার্জ করে। নেকব্যান্ডটি IPX5 রেটিং সহ এসেছে, ফলে পানিতে ভিজলেও কোনো সমস্যা নেই।

কসমিক ব্ল্যাক, জাস্ট ব্লু এবং কচ হোয়াইট তিনটি রঙের বিকল্পে কিনতে পারেন ইয়ারফোনটি। ভারতীয় বাজারে এর দাম থাকছে মাত্র ১ হাজার ৪৯৯ টাকা। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৯০০ টাকা। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, অ্যামাজন থেকে কিনতে পারেন ইয়ারফোনটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

আরও পড়ুন