ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

প্রেমপত্র লিখে দেবে চ্যাটজিপিটি

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৬:০০ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৩

আর দুইদিন পরই ভালোবাসা দিবস। এই দিনটিকে নিয়ে প্রেমিক-প্রেমিকা থেকে শুরু করে বিবাহিত কাপলদের মধ্যে থাকে বাড়তি উন্মাদনা। অনেকেই নতুন প্রেম শুরু করবেন, কেউবা পুরোনো সম্পর্ককে আরও রাঙিয়ে তুলবেন। যারা প্রপোজ ডে-তে প্রেমের প্রস্তাব দিতে পারেননি তারা এই দিনটি বেছে নিতে পারেন।

প্রেমের প্রস্তাব দেওয়ার জন্য হাঁটু মুড়ে বসে ফুল দিতে পারেন, আবার দিতে পারেন প্রেমপত্র। একবিংশ শতাব্দীতে এসে প্রেমপত্র লেখার অভ্যাস নেই কারও। এ প্রজন্মের অনেকে হয়তো জানেন না প্রেমপ্রত্র কীভাবে লিখবেন। তাদের কোনো চিন্তা নেই। চ্যাটজিপিটি লিখে দেবে প্রেমপত্র।

প্রথম কথা, এই ব্যস্ত জীবনে প্রেমপত্র লেখার সময় কোথায়। তার উপর প্রেমপত্র লেখার জন্য দরকার ভাষার দক্ষতা। তারপর বানান ভুলের ভয় তো আছেই। আপনার সব দুশ্চিন্তা দূর করবে চ্যাটজিপিটি। চলুন দেখে নেওয়া যাক কীভাবে চ্যাটজিপিটি থেকে প্রেমপত্র লিখিয়ে নিতে পারবেন-

আরও পড়ুন: ভার্সিটির রিপোর্ট-প্রেজেন্টেশন তৈরি করে দেবে চ্যাটজিপিটি

>> চ্যাটজিপিটি ব্যবহার করতে প্রথমে আপনাকে ওপেনআইয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

>> এজন্য ওপেনআইয়ের ওয়েবসাইট chat.openai.com/auth/login ভিজিট করুন।

>> সাইনআপ অপশনে ক্লিক করুন।

>> ওয়েবসাইটটি লোড হতে বেশি সময় লাগলে পেজটি একবার রিফ্রেশ করে নিন।

>> আপনার অ্যাকাউন্ট ভেরিফাই করুন।

>> আপনার ই-মেইল আইডিতে একটি লিঙ্ক পাঠানো হবে। মোবাইল ফোন থেকে ই-মেইল আইডি অ্যাক্সেস করে ওই লিঙ্কটি খুলুন। ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পূর্ণ করুন।

>> ডিটেলস দিয়ে দিন এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য প্রস্তুত হন।

>> সাইন আপ করা হয়ে গেলে এবার চ্যাটজিপিটি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

>> সার্চ বারে গিয়ে আপনার ইচ্ছা বা প্রয়োজন অনুযায়ী নির্দেশনা দিন। আপনি যা বলবেন চ্যাটবটটি তাই করবে।প্রেমপত্র কিংবা গান, কবিতা যা খুশি লিখিয়ে নিন চ্যাটজিপিটি থেকে।

সূত্র: লাইভমিন্ট

কেএসকে/জেআইএম

আরও পড়ুন