ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ঘুম-পানি খাওয়ার সময় জানাবে যে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:২৭ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

স্মার্টওয়াচে স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় এখন। স্মার্টওয়াচে শুধু সময় দেখার দিন ফুরিয়েছে বহু আগেই। এখন স্মার্টওয়াচেই পাওয়া যায় স্পোর্টস, ফিটনেস নানান ফিচার, কল করা, রিসিভ করা, গেম খেলা, সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন সবই পাওয়া যাজ ছোট্ট এই গ্যাজেটে।

অ্যাপল থেকে শুরু করে ছোট সংস্থা গুলোও কম দামের মধ্যে অসংখ্য ফিচারযুক্ত স্মার্টওয়াচ আনছে বাজারে। সম্প্রতি ভারতীয় বাজারে লঞ্চ হলো ডিজো ওয়াচ ডি২ স্মার্টওয়াচ। এতে থাকছে কলের সুবিধা। কলিং ফিচার সম্পর্কে সংস্থার দাবি, এটিতে অ্যাম্বিয়েন্ট নয়েজ ক্যান্সেলেশন সাপোর্ট করে। ডিজো ওয়াচ ডি২ স্মার্টওয়াচে ১২০টি স্পোর্টস ফিচার।

আরও পড়ুন: এক চার্জে ‘কোবরা’ স্মার্টওয়াচ চলবে ১৫ দিন

ঘড়িটিতে একটি ১.৯১-ইঞ্চি বড় ডিসপ্লে যার ৫০০ নিট উজ্জ্বলতা রয়েছে। এছাড়াও ডিসপ্লেতে দেওয়া হয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস। স্মার্টওয়াচের কেসটি অ্যালুমিনিয়াম পলিকার্বোনেট দিয়ে তৈরি এবং স্ট্র্যাপটি আলাদা করা যায়।

SpO2 মনিটরিং, স্লিপ ট্র্যাকিং, স্টেপ কাউন্টার এবং ড্রিঙ্ক ওয়াটার রিমাইন্ডারের মতো ফিচার। এই ঘড়িটিতে কলিং ফিচারও রয়েছে এবং কল করার জন্য ডায়াল প্যাডও রয়েছে। এতে ফোনের কন্টাক্ট লিস্টও সিঙ্ক করা যাবে। ইনকামিং কল মিউট করার সুবিধাও রয়েছে।

ঘড়িটিতে একটি ২৬০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৭ দিনের ব্যাকআপ দেয়। কলিং ফিচার সহ ৩ দিন ব্যাটারি ব্যাকআপ দেবে ঘড়িটি। ভারতে ডিজো ওয়াচ ডি২ স্মার্টওয়াচটি দাম থাকছে ১ হাজার ৯৯৯ টাকা। তবে শুরুতে ডিস্কাউন্টে ১ হাজার ৭৯৯ টাকায় ঘড়িটি পাচ্ছেন গ্রাহকরা। ডিজোর অফিসিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স সাইট ফ্লিফকার্ট থেকে স্মার্টওয়াচটি কেনা যাবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

আরও পড়ুন