ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

নতুন বছরে টুইটার ঢেলে সাজানোর ঘোষণা ইলন মাস্কের

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৩ জানুয়ারি ২০২৩

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া টুইটার। ইলন মাস্কের হাতে যাওয়ার পর থেকে একের পর এক পরিবর্তন আসছে টুইটারে। যেন ঢেলে সাজাচ্ছেন মনের মতো করে। নতুন বছরেই ইলন মাস্ক টুইটারে নিয়ে আসছে নতুন সুবিধা। এবার ঘোষণা দিলো টুইটার কে পুরোপুরি বদলে ফেলবেন।

টুইটারের মালিকানা হাতে নেওয়ার পর থেকেই নতুন নতুন ফিচার যুক্ত করছে ইলন মাস্ক। সম্প্রতি টুইটারে নতুন আরও কিছু ফিচার লঞ্চের কথা ঘোষণা করেছেন তিনি। খুব শিগগির টুইটারে আসছে সোয়াইপ ফিচার। ফলে সোয়াইপ করে টুইট ট্রেন্ড, টপিক, লিস্ট সহ আরও অনেক কিছু জানা যাবে।

সম্প্রতি টুইটারে আরও একটি নতুন ফিচার যুক্ত হয়েছে। যেখানে সব টুইটে কত ভিউ হয়েছে তা দেখা যাচ্ছে। আপাতত অ্যান্ড্রয়েড ও আইওএস গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারছেন। তবে নতুন পোস্ট করা টুইটেই ভিউ কাউন্ট দেখা যাচ্ছে। পুরোনো টুইটে কাজ করছে না এই ফিচার।

এছাড়াও টুইটার ব্লু গ্রাহকদের জন্য এসেছে নয়া ভিডিও ফিচার। যেখানে যে ৬০ মিনিট দৈর্ঘ্যের ১০৮০পি ভিডিও পোস্ট করা যাচ্ছে টুইটারে। আগে এই মাইক্রো ব্লগিং ওয়েবসাইটে সর্বোচ্চ ১০ মিনিটের ভিডিও আপলোড করা যেত। যেখানে ফাইলের সর্বোচ্চ সাইজ ছিল ৫১২ এমবি। তবে এই ফিচার শুধু টুইটার ব্লু গ্রাহকরাই ব্যবহার করতে পারবেন।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/জেআইএম

আরও পড়ুন