ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

সরিয়ে ফেলা হচ্ছে ইনস্টাগ্রামের জনপ্রিয় ট্যাব

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৬ এপ্রিল ২০২২

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। জনপ্রিয় প্ল্যাটফর্মটি এবার থেকে শুধু সাম্প্রতিক কন্টেন্টই গ্রাহককে দেখাবে। ব্যবহারকারীরা শুধু টপ ও রিলসের হ্যাশট্যাগ ব্যবহার করতে পারবেন। রিসেন্ট ট্যাব সরিয়ে ফেলা হবে সাইট থেকে।

এক টুইটে ইনস্টাগ্রাম জানিয়েছে, হ্যাশট্যাগ পেজ থেকে তারা ‘রিসেন্ট’ (Recent) ট্যাব সরিয়ে ফেলতে চলেছে। বর্তমানে তা আছে পরীক্ষা-নিরীক্ষার পর্যায়ে। কয়েকজন গ্রাহকের উপর পরীক্ষা করে দেখা হচ্ছে এটি।

ইনস্টাগ্রাম তার মাইক্রো ব্লগিং সাইটে দাবি করেছে, খুব ছোট গ্রুপের উপর পরীক্ষা করে দেখা হচ্ছে। যেন আরও বেশি সময়োপযোগী কনন্টেন্ট টপ এবং রিলস ট্যাবের মাধ্যমে তুলে ধরা যায়। এ পরিবর্তন ব্যবহারকারীকে আরও আকর্ষণীয় এবং উপযোগী কন্টেন্টের দিকে ধাবিত করবে। পাশাপাশি হ্যাশট্যাগ পেজে তারা একেবারে সাম্প্রতিক বিষয়গুলোও দেখতে পাবেন।

এখন কোনো ব্যবহারকারী যদি কোনো হ্যাশট্যাগ বেছে নেন, তাহলে তারা পৌঁছে যান সেই নির্দিষ্ট পেজে। সেখানে শুধু সেসব পোস্টই দেখা যায়, যা ওই হ্যাশট্যাগের আওতায় পোস্ট করা হয়েছে। সেখানেও আবার কতগুলো বিভাগ রয়েছে টপ, রিসেন্ট এবং রিলস। এখানে থাকা রিসেন্ট ট্যাবটিই সরিয়ে ফেলা হচ্ছে খুব শিগগির।

সূত্র: টেকক্রাঞ্চ

কেএসকে/এসইউ/জেআইএম

আরও পড়ুন