ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শানাকার পর ইংল্যান্ড শিবিরে বৃষ্টি আতঙ্ক

প্রকাশিত: ০৩:২৫ এএম, ২০ মে ২০১৬

লিডস টেস্টের প্রথম দিনেই বাধ সাধলো বৃষ্টি। ‘সাঙ্গাকারা-জয়াবর্ধনে’ যুগের পর ক্রিকেটে অনেকটা আন্ডারডগ হয়ে প্রতিপক্ষের সাথে খেলতে নামছে শ্রীলঙ্কা। ইংলিশদের মাটিতে শেষবার সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে লিডসে প্রথম টেস্ট খেলতে নামে লঙ্কানরা। কিন্তু উড়ন্ত সূচনা করেও হেলস এবং বেয়ারস্টোর ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে ইংল্যান্ড। চা বিরতির পর বৃষ্টির কারণে বল আর মাঠে গড়ায়নি।

শুরুতেই মেঘযুক্ত আবহাওয়াতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। সব থেকে কম বয়সে দশ হাজার রানের রেকর্ড গড়ার দিকে ভালো ভাবেই এগুচ্ছিলেন অ্যালিস্টার কুক। কিন্তু দাশুন শানাকার এক নজরকাড়া স্পেলে যেন সব কিছুই পাল্টে যেতে থাকে ইংল্যান্ডের।

alestar-cook

অভিষেক টেস্টেই কুককে নিজের প্রথম শিকারে পরিণত করেন এই মিডিয়াম পেসার। শূন্য রানেই ফিরিয়েছেন নিক কম্পটনকে। কিন্তু পরের ওভারেই তিনি ইংল্যান্ডের ভরসার প্রতীক জো রুটকে শূন্য রানে আউট করে শ্রীলঙ্কাকে চালকের আসনে বসিয়ে দেন।  

লাঞ্চের পর ইরাঙ্গার বলে অভিষেক ম্যাচে মাত্র ৯ রান করে আউট হন জেমস ভিন্স। নুয়ান প্রদীপের বলে বেন স্টোকস ১২ রানে আউট হলে ৮৩ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। তখনও ক্রিজে ছিলেন ওপেনিংয়ে নামা অ্যালেক্স হেলস।

hales

বেয়ারস্টোকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৮৮ রানের জুটি গড়ে ইনিংস মজবুত করেন তারা। এর ফাঁকে দুজনই তুলে নেন অর্ধশতক। ৭১ রানে নিয়ে হেলস এবং ৫৪ রান করে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন বেয়ারস্টো।

আরআর/পিআর

আরও পড়ুন