ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রিমিয়ার লিগে শরীফের হ্যাটট্রিক

প্রকাশিত: ১১:৪৭ এএম, ১৮ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ এক হ্যাটট্রিক পেয়েছেন পেসার মোহাম্মদ শরীফ। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিকটি করেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই পেসার। এবারের লিগে এটাই প্রথম হ্যাটট্রিক। আর লিস্ট ‘এ’ ক্রিকেটে এটা বাংলাদেশি বোলারদের সপ্তম হ্যাটট্রিক।

মিরপুরে শরীফের হ্যাটট্রিকের প্রথম শিকার ছিলেন জামাল অধিনায়ক মাহমুদউল্লাহ। ৩৪তম ওভারের তৃতীয় বলে মিড উইকেটে সাঈদ আনোয়ার জুনিয়রের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

পরের বলে স্লগ সুইপ খেলতে গিয়ে বোল্ড হয়ে যান জাবিদ হোসেন। শরীফের হ্যাটট্রিকের তৃতীয় শিকারটি হন নাজমুস সাদাত। তাকে এলবিডব্লিউর শিকারে পরিণত করে উল্লাসে মেতে ওঠেন জাতীয় দলের সাবেক এই পেসার।  

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের ৭টি হ্যাটট্রিকের ৪টি হয়েছে আন্তর্জাতিক ওয়ানডেতেতে। বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিকটি করেছিলেন শাহাদাত হোসেন। ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিনি হ্যাটট্রিকটি করেন। এরপর ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে আব্দুর রাজ্জাক, ২০১৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেন রুবেল হোসেন। আর ২০১৪ সালে অভিষেকে হ্যাটট্রিক করেন তাইজুল ইসলাম।

২০১৩ সালের প্রিমিয়ার লিগের একই দিনে দুইটি হ্যাটট্রিক হয়েছিল। বিকেএসপিতে ব্রাদার্স ইউনিয়নের হয়ে গাজী ট্যাঙ্ক ক্রিকেটার্সের বিপক্ষে করেছিলেন রুবেল হোসেন। বগুড়ায় কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তাপস বৈশ্য।

আরটি/আইএইচএস/এমএস

আরও পড়ুন