ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেঞ্চুরির জন্য পুরস্কার পেলেন মাশরাফি

প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৭ মে ২০১৬

বল হাতে সব সময়ই ঝড় তুলতে ওস্তাদ তিনি। সব সময় নিজের সেই সামর্থ্য প্রমাণও করে আসছেন মাশরাফি বিন মর্তুজা। তবে ব্যাট হাতে যে এতটা বিধ্বংসী হতে পারেন মাশরাফি, সেটা এর আগে কখনও দেখাননি। অবশেষে সেটাই দেখিয়ে দিলেন তিনি। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে শেখ জামালের বিপক্ষে মাত্র ৫০ বলে করলেন সেঞ্চুরি। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়লেন কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক। শুধু তাই নয়, রেকর্ড হলো আরও একটি। সবচেয়ে বেশি, ১১টি ছক্কা মারার রেকর্ডও গড়লেন তিনি।

রেকর্ড গড়ার পর তিনদিন পার হয়ে গেলো। অবশেষে রেকর্ড সেঞ্চুরির জন্য মাশরাফি বিন মর্তুজাকে পরস্কৃত করলো কলাবাগান ক্রীড়া চক্র। ঘরোয়া ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির জন্য মাশরাফির হাতে ২৫ হাজার টাকা পুরস্কার তুলে দেয়া হলো ক্লাবের পক্ষ থেকে। কলাবাগান ক্রীড়াচক্রের এক কর্মকর্তা জানালেন এই তথ্য।

গত শুক্রবারই নড়াইল এক্সপ্রেস শেখ জামালের বিপক্ষে ৫১ বলে ১০৪ রান করে আউট হন মাশরাফি। যেটা ছিল দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। এছাড়া এনামুল হক বিজয়ের ১০ ছক্কাকে ছাড়িয়ে গিয়ে ১১টি ছক্কা মারার রেকর্ড গড়েন তিনি। জানা গেছে এ জন্য মঙ্গলবার দলের অনুশীলনের সময় মাশরাফির হাতে পুরস্কারের অর্থ তুলে দেন কলবাগানের কর্মকর্তারা।

মাশরাফির সেঞ্চুরিতে শেখজামালকে হারিয়ে লিগে মাত্র দ্বিতীয় জয় তুলে নেয় মাশরাফির দল। ৬ ম্যাচে দুই জয় নিয়ে তালিকায় শেষ দিক থেকে তিন নম্বরে অবস্থান করছে কলাবাগান ক্রীড়া চক্র। সুপার সিক্স খেলতে হলে কলবাগানকে লিগের বাকি ৫ ম্যাচে অবশ্যই জিততে হবে। যদিও সেটা যে সম্ভভ নয়, তা ভালো করেই জানে কলাবাগান।

আগামীকাল মাশরাফির দল মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন