ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গোল্ডেন বুট জিতলেন লুইস সুয়ারেজ

প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১৪ মে ২০১৬

নিকটতম প্রতিদ্বন্দ্বী রোনালদোর থেকে চার গোলে এগিয়ে ছিলেন; কিন্তু গোলের পর গোল করে যাওয়া রোনালদোর জন্য এক ম্যাচে চার গোল করা কোন ব্যাপার না। আবার যেখানে শেষ ম্যাচে খেলতে হচ্ছে লা করুনার মত দলের বিপক্ষে তাই কিছুটা শঙ্কা হচ্ছিলই সুয়ারেজের গোল্ডেন বুট জেতা নিয়ে। তবে, নিজেই যেন মেতে উঠলেন নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে। সবশেষে লা লিগায় ৪০ গোল করে ইউরোপের গোল্ডেন বুট জিতে নিলেন লুইস সুয়ারেজ।

আগেই জানিয়ে দিয়েছিলেন লা লিগা জয় ছাড়া গোল্ডেন বুট জেতাটা মূল্যহীন। তাই জয়ের জন্যেই গ্রানাডার বিপক্ষে নামে সুয়ারেজের বার্সেলোনা। জয়বিহীন থাকলেই হারাতে হবে লিগ। রোনালদোর গোলে শুরুতে রিয়াল মাদ্রিদ এগিয়ে গেলে চাপটা এসে পড়ে বার্সার উপর; কিন্তু সেই চাপকে ধুলোয় মিশিয়ে দিতে বেশি সময় নেননি। জর্দি আলবার ক্রস থেকে গোল করে ২২ মিনিটের মাথাতেই বার্সাকে উল্লাসে ভাসান সুয়ারেজ। ম্যাচে আরো দুটি গোল করে নিজের হ্যাটট্রিকও পূর্ণ করেন এই উরুগুইয়ান ফরোয়ার্ড।

এই মৌসুমে নিজের ৫ম হ্যাটট্রিক করার পাশাপাশি ছাড়িয়ে গেছেন নিজেকেই। মৌসুমে করেছেন ৫৯ গোল যা তার ফুটবল ক্যারিয়ারে এক মৌসুমে সর্বোচ্চ। কিন্তু শেষ ৫ ম্যাচে যেন একটু বেশিই ভয়ঙ্কর ছিলেন সুয়ারেজ। এই পাঁচ ম্যাচে করেছেন ১৫ গোল। ৩৬ গোল করে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছে পিএসজির ইব্রাহিমোভিচ। ৩৫ গোল করে রোনালদো রয়েছেন তৃতীয়তে। নিজের দ্বিতীয় মৌসুমে এসেই দ্বিতীয়বার লা লিগা জেতার পাশাপাশি গোল্ডেন বুট জিতে আগামীবারের ব্যালন ডি’অর জেতার যোগ্য দাবিদার হয়ে রইলেন সুয়ারেজ।

আরআর/আইএইচএস/জেএইচ

আরও পড়ুন