ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

একাই ১১টি ছ্ক্কা হাঁকালেন মাশরাফি

প্রকাশিত: ০৭:৩৫ এএম, ১৪ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে শনিবার দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের রঙ্গিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি ছিল মূলতঃ ছক্কা নির্ভর। কারণ ১০৪ রানের ইনিংসে মাত্র ২টি চারের বিপরীতে এদিন ১১টি ছক্কা হাঁকিয়েছেন এই তারকা ক্রিকেটার।

একই সঙ্গে দুটি রেকর্ড গড়লেন মাশরাফি।  ঢাকার ক্রিকেটে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরিটা করে ফেললেন তিনি। একই সঙ্গে ঢাকাই ক্রিকেটে এক ইনিসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও দখলে নিয়ে নিলেন মাশরাফি।

অধিনায়ক মাশরাফি যত বড় নাম; এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তার দল কলাবাগান ক্রীড়া চক্র তত বড় নাম নয়। একমাত্র তিনি আর বোলার আবদুর রাজ্জাক ছাড়া আর বলার মত কোন তারকা নেই। ব্যাটসম্যানদের ব্যর্থতায় কলাবাগান আগের ছয় ম্যাচে জয় পেয়েছেন মাত্র একটিতে। আর তাই এদিন ব্যাটসম্যানদের ঘাটতি পোষাতে মাশরাফি ব্যাট হাতে নেমে গেলেন ছয় নম্বরে। নেমেই ঝড় তুললেন শেখ জামালের বোলারদের ওপর। খেললেন ১০৪ রানের টর্নেডো ইনিংস। মাত্র ৫১ বলে ২টি চারের বিপরীতে ১১টি ছক্কা হাঁকিয়ে এ রান করেন তিনি।

এদিন মাশরাফির তাণ্ডবের বলি হয়েছেন শেখ জামালের প্রায় সব বোলারই। ৩৬তম ওভারে জসীমউদ্দিনের বিদায়ের পর ব্যাটিংয়ে নামেন মাশরাফি। পরের ওভারে নাজমুস সাদাতের তৃতীয় বলে প্রথম ছক্কা মারেন তিনি। এরপর ৪৫তম ওভার পর্যন্ত তার ছক্কার সংখ্যা ছিল ৪টি।

মুক্তার আলীর করা ৪৬তম ওভারে তিনটি ছক্কা মারেন ম্যাশ। এর পরের ওভারে মাত্র একটি বল খেলার সুযোগ পান তিনি। তবে পরের ওভারে সে ঘাটতি পুষিয়ে নেন এ অলরাউন্ডার। ওয়াহিদুল ইসলামের সে ওভারে চারটি ছক্কা মারেন তিনি। শেষ তিন বলে টানা তিনটি।

তবে ছক্কার ফুলঝুরি ছড়ানো মাশরাফির ইনিংস থামে শফিউলের বলে। ৪৯তম ওভারে আরও একটি ছক্কা মারতে গিয়ে মার্শাল আইয়ুবের হাতে ধরা পড়েন তিনি। তবে তার আগে কাজের কাজটি করে গেছেন তিনি। তার এ সেঞ্চুরিতে ভোর করেই ৩১৬ রানের বড় সংগ্রহ পেয়েছে কলাবাগান।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন