ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমার মোটেও সম্মানহানি হয়নি: পেরেরা

প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৩ মে ২০১৬

ডোপ পাপী হিসেবে অভিযুক্ত করে কুশল পেরেরাকে সাময়িক নিষিদ্ধ করেছিল আইসিসি। প্রস্তুতি চলছিল অন্তত চার বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করার জন্য; কিন্তু পেরেরা জানতেন তিনি নির্দোষ। ফলে আইসিসির এই সিদ্ধান্তের চ্যালেঞ্জ করলেন আইনীভাবে। ফলে আইসিসি বাধ্য হয় পেরেরার নমুনা নিরপেক্ষ কোন ল্যাবরেটরিতে পরীক্ষা করার জন্য।

অবশেষে কাতারে আন্তর্জাতিক অ্যান্টি ডোপিং সংস্থা ওয়াডা অনুমোদিত ল্যাবে পরীক্ষা করানো হলো তার নমুনা। যে পরীক্ষার রিপোর্টে উঠে এসেছে পেরেরা এমন কোন ড্রাগ নেননি যেটা তার পারফরম্যান্স বৃদ্ধি করে দেয় এবং যেটা দিয়ে তার ওপর শাস্তি আরোপ করা যায়। শেষ পর্যন্ত দুঃখ প্রকাশ করে আইসিসি তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বাধ্য হলো।

ডোপ পাপে অভিযুক্ত করার পরও নিজের কোন সম্মানহানি হয়নি বলেই মনে করছেন কুশল পেরেরা। তিনি বলেন, `আমার বিশ্বাস, আমার ওপর মানুষের আস্থা ছিল। আগে থেকেই বলছিলাম, আমি নির্দোষ। এমনকি এখনও পর্যন্ত আমি বলে যাবো, নির্দোষ ছিলাম, নির্দোষই আছি। বোর্ডও আমাকে বিশ্বাস করেছিল। মিডিয়া বিশ্বাস করেছিল, যে কারণে তারা আমাকে একা থাকতে দিয়েছে। সমর্থকরাও আমাকে বিশ্বাস করতো। সুতরাং, কোনভাবেই মনে করি না যে আমার যশ-খ্যাতি কিংবা সম্মানের কোন ক্ষতি হয়েছে।`

আইএইচএস/এমএস

আরও পড়ুন