ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সৌরভের বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার গুঞ্জন, তবে...

প্রকাশিত: ১২:২৯ পিএম, ১৩ মে ২০১৬

তিনদিন আগেই ভারতীয় ক্রিকেটে বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন শশাঙ্ক মনোহর। এরপর আবার তিনি নির্বাচিত হয়েছেন আইসিসির প্রথম `স্বাধীন` চেয়ারম্যান। বিসিসিআইর পদ থেকে শশাঙ্ক মনোহরের পদত্যাগের পরই গুঞ্জন শুরু হয়েছে, কে হচ্ছেন ভারতীয় ক্রিকেটের পরবর্তী সর্বোচ্চ কর্তা।

অতি উৎসাহী অনেকেই শুরু করে দিয়েছেন, এই পদে সৌরভ গাঙ্গুলিকে লড়াই করার জন্য। বিশেষ করে পশ্চিমবঙ্গের মানুষ এ নিয়ে ফেসবুকে বেশ সোচ্চার। তারা মনে করে, জগমোহন ডালমিয়ার যোগ্য উত্তরসূরী হতে পারেন সৌরভ। ভারতীয় ক্রিকেট বোর্ডের সর্বময় কর্তা হওয়ার যোগ্য তিনি।

খোদ সৌরভ গাঙ্গুলির সামনেই এই প্রশ্ন তুলে দেয়া হলো। কলকাতায় একটি অনুষ্ঠানে সৌরভের সামনে বিসিসিআইর প্রেসিডেন্ট পদে লড়াই করবেন কি না? এই প্রশ্ন তোলা হলে তিনি জানিয়ে দেন, এটা কোনভাবেই সম্ভব না। কারণ অন্য কিছু নয়, তিনি এখনও এই পদে লড়াই করার যোগ্যতাই অর্জণ করেননি।

কলকাতার বন্ধন ব্যাংকের পার্ক স্ট্রিট শাখা উদ্বোধন করতে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন সৌরভ। তখনই তার সামনে এই প্রশ্নটি তোলা হয়। তখনই সৌরভ বলেন, `আমি মনে করি না বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার জন্য যে যোগ্যতা প্রয়োজন, আমি সেটা পূরণ করতে পেরেছি। আমি তো মাত্র সিএবি প্রেসিডেন্ট হয়েছি ৬/৭ মাস হলো।`

মূলতঃ বিসিসিআই প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার জন্য অন্ততঃ বোর্ডের তিনটি বার্ষিক সভায় যোগ দিতে হয়। তবেই কেউ প্রেসিডেন্ট পদে নির্বাচন করা  যোগ্যতা অর্জণ করে। গত বছর অক্টোবরেই সিএবি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছেন সৌরভ। এরপর তো এখনও পর্যন্ত তিনি কোন বার্ষিক সভাতেই যোগ দেননি।

তাহলে কে হতে যাচ্ছেন পরবর্তী বিসিসিআই প্রেসিডেন্ট? সৌরভ বলেন, `আসলে এটা বলা কঠিন। কারণ বিসিসিআইতে অনেক বেশি অভিজ্ঞ ব্যক্তি রয়েছেন। তাদের যে কেউ একজন এই পদটা অলঙ্কৃত করতে পারেন। আর এ বিষয়টা নিয়ে আমি খুব একটা ভাবছিও না।`

আইএইচএস/এমএস

আরও পড়ুন