ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বৃষ্টিআইনে প্রাইম ব্যাংককে হারালো ভিক্টোরিয়া

প্রকাশিত: ১২:০৭ পিএম, ১২ মে ২০১৬

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে দারুণ জয় পেয়েছে ভিক্টোরিয়া স্পোর্টি ক্লাব। বৃষ্টি আইনে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৯ রানে হারিয়েছে তারা। ফলে ছয় ম্যাচে চারটি জয় ও একটি টাইয়ে রান রেট বিবেচনায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে দলটি। অপরদিকে ছয় ম্যাচে তিন জয়ে সাত নম্বরে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক।

প্রাইম ব্যাংকের দেওয়া ২৭৫ রানের জয়ের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে ভিক্টোরিয়া। ৪৭ রানে প্রথম উইকেট হারায় দলটি। এরপর দ্রুত ফিরে যান মুমিনুল হকও। তবে তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ১৫৫ রানের দারুণ এক জুটি গড়েন সোহরাওয়ার্দী শুভ ও আল-আমিন।
৪২.১ ওভারে ভিক্টোরিয়ার ২১১ রান বিকেএসপির মাঠে বৃষ্টি নামে। এরপর আর মাঠ খেলার অনুপযুক্ত থাকায় ডি/এল মেথডে ৯ রানে জিতে যায় তারা। বৃষ্টি আইন অনুসারে তখন ভিক্টোরিয়ার রান প্রয়োজন ছিলো ২০৩। কিন্তু তাদের রান ২১১।

ওপেনিংয়ে নেমে এদিন দারুণ এক সেঞ্চুরি তুলে নেন সোহরাওয়ার্দী শুভ। ১১৮ বলে ৬টি চার ও ২টি চারের সাহায্যে ১০৫ রান করে অপরাজিত থাকেন তিনি। এছাড়া দলের নিয়মিত পারফরমার আল-আমিন ৯০ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮২ রানে অপরাজিত থাকেন। প্রাইম ব্যাংকের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন শুভাগত হোম ও মনির হোসেন।

এর আগে বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে প্রাইম ব্যাংক। ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা পায় তারা। দুই ওপেনার মেহেদী মারুফ ও শানাজ আহমেদের উদ্বোধনী জুটিতে ৮১ রান করেন। এরপর চতুর্থ উইকেট জুটিতে ৫৬ করেন নুরুল হাসান ও তাইবুর রহমান। তবে এরপর আর বড় জুটি না হলেও ছোট ছোট বেশ কিছু জুটিতে ২৭৪ রানের বড় সংগ্রহই পায় তারা।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন মেহেদী মারুফ।  ৬৩ রান করে রান আউটের শিকার হন এ ব্যাটসম্যান। এছাড়া তাইবুর ৪৫, সোহান ৪০ রান করেন। ভিক্টোরিয়ার বোলারদের মধ্যে কামরুল হাসান রাব্বি ও এনামুল হক (২) প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।

আরটি/আইএইচএস/এবিএস

আরও পড়ুন