ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ডোপ কেলেঙ্কারি থেকে মুক্তি পেলেন পেরেরা

প্রকাশিত: ০৬:০৩ এএম, ১২ মে ২০১৬

ডোপ পাপে অভিযুক্ত করে সাময়িক নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল শ্রীলংকার উইকেটরক্ষক-ব্যাটসম্যান কুশল পেরেরার ওপর। গত বছর অক্টোবরে ডোপ টেস্ট করা হয় পেরেরার। ডোপ টেস্টে পজিটিভ প্রমাণিত হওয়ায়, ডিসেম্বরে সাময়িকভাবে নিষিদ্ধ করা তাকে। ফলে সব ধরনের ক্রিকেট থেকেই দুরে থাকতে হয়েছে তাকে। শুধু তাই নয়, চূড়ান্তভাবে চার বছরের জন্য নিষিদ্ধ হওয়ার মুখে ছিলেন তিনি।

তবে কুশল পেরেরার আইনজীবীরা তার এই নিষেধাজ্ঞা চ্যালেঞ্জ করলে, ডোপ পরীক্ষার নমুনা পাঠানো হয় কাতারে সর্বোচ্চ প্রযুক্তির ডোপ টেস্ট ল্যাবরেটরিতে। আন্তর্জাতিক ডোপ এজেন্সি ওয়াদা কর্তৃক অনুমোদিত এই ল্যাবরেটরি থেকে অবশেষে পরীক্ষা-নীরিক্ষা করিয়ে আনা হলো পেরেরার নমুনা। যেখান থেকে জানা গেলো, পেরেরার নমুনায় এমন কোন কিছু পাওয়া যায়নি, যেটা দিয়ে তাকে ডোপপাপি হিসেবে প্রমাণ করা যায়।

সুতরাং, আইসিসি দ্রুত কুশল পেরেরার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিতে বাধ্য হলো। শুধু তাই নয়, নিষেধাজ্ঞা তুলে নেয়ার পর থেকেই ঘরোয়া কিংবা আন্তর্জাতিক- সব ধরনের ক্রিকেট খেলার উপযোগি হয়ে গেলেন তিনি।

আইসিসি প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন এক বিবৃতিতে বলেন, ‘আমরা একা নিশ্চিত করতে চাই যে, মিস্টার পেরেরার পারফরম্যান্স বাড়ানোর জন্য কোন ড্রাগ ব্যবহার করেননি। আমরা আশা করছি তার ক্রিকেট ভবিষ্যত আরও সুন্দর হবে এবং তিনি আরও অনেক দুর এগিয়ে যেতে পারবেন।’

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন