ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লজ্জার হারে শেখ জামালের বিদায়

প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১১ মে ২০১৬

স্বাধীনতা কাপের সেমিফাইনালে ঢাকা আবাহনীর কাছে ৬-০ গোলের হারে দুমড়ে মুচড়ে পড়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সেখান থেকে নিজেদের হারানো মনোবল ফিরিয়ে আনার লক্ষ্যে এএফসি কাপে নিজেদের শেষ ম্যাচে ফিলিপাইনের ক্লাব লা সাল্লের মুখোমুখি হয় শফিকুল ইসলাম মানিকের দল। কিন্তু বিমর্ষ স্মৃতি নিয়ে ফিরে আসলো শেখ জামাল। ৫-০ গোলের বিশাল হারে টুর্নামেন্ট থেকে বিদায় নিল ধানমন্ডির ক্লাবটি।

এর আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া শেখ জামালের জন্য এ ম্যাচটি ছিল শুধু মাত্রই আনুষ্ঠানিকতার। কিন্তু শেষ ম্যাচেও যেন নিজেদের ছায়া হয়েই ছিল জামালের ফুটবলাররা। টুর্নামেন্টে ১৭ গোল হজম করার বিপরীতে প্রতিপক্ষের জালে গোল দিতে পেড়েছে মাত্র ৬টি। টুর্নামেন্টে ৬ ম্যাচের ৫টিতেই হেরেছে জামাল। একমাত্র জয়টি এসেছে সিঙ্গাপুরের ক্লাব ট্যাম্পাইন রোভার্সের বিপক্ষে। ঘরের মাঠে রোভার্সকে ৩-২ গোলে হারিয়েছিল ধানমন্ডির ক্লাবটি।

লা সাল্লের বিপক্ষে ঘরের মাঠে ২-০ গোলে হারের প্রতিশোধ নেয়া তো দূরের কথা, কোনরকম প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি শেখ জামাল। খেলার ৭ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন বিয়েনভে। এর এক মিনিট পরেই ব্যবধান ২-০ করেন আদ্রিয়ান গ্যালার্দো। বিরতি থেকে ফিরে ৫৭ এবং ৬৪ মিনিটে আরো দু গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন গ্যালার্দো। চার গোলে পিছিয়ে পরে আর ম্যাচে ফিরতে পারেনি জামাল। উল্টো সাল্লের রিয়েচলেট ৭০ মিনিটে আরো এক গোল করলে শেষ পর্যন্ত ৫-০ গোলের হার নিয়ে টুর্নামেন্ট শেষ করে শেখ জামাল।  

আরআর/এবিএস

আরও পড়ুন