ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কাটার দিয়ে সফল শেন ওয়াটসনও

প্রকাশিত: ০৩:৩২ পিএম, ১০ মে ২০১৬

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ব্যাট করতে নেমে মাত্র ১ রান করেই আউট হয়ে যেতে হয়েছিল শেন ওয়াটসনকে। তখনই তিনি যেন পণ করেছিলেন বল হাতে কিছু না কিছু করে দেখাতে হবে।

শেষ পর্যন্ত নিজের করা সেই পণ রক্ষা করতে পেরেছিলেন। অসাধারণ বোলিং করেছিলেন তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। বিশেষ করে দ্বিতীয় স্পেলে এসে। যে কারণে পাঞ্জাবকে মাত্র ১ রানে হারিয়ে দেয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৪ ওভারে ২২ রান দিয়ে ওয়াটসন নিয়েছিলেন ২ উইকেট। তবে তার দ্বিতীয় স্পেলটাই জয়-পরাজয় নির্ধারণ করে দিয়েছিল।

ওয়াটসন অক্ষর প্যাটেলের বলে বোল্ড হয়ে যাওয়ার পরও আরসিবির সংগ্রহ দাঁড়িয়েছিলো ১৭৫ রান। বল করতে এসে নিজের প্রথম ওভারেই হাশিম আমলাকে ফিরিয়ে দিয়েছিলেন ওয়াটসন। প্রথম দুই ওভার বল করে তিনি রান দিয়েছিলেন ১২।

দ্বিতীয় স্পেলে বোলিং করতে এসেছিলেন ১৭তম  ওভারে। এ সময় পাঞ্জাবের প্রয়োজন ২৪ বলে ৪০ রান। ডেথ ওভারে বোলিং করাটা কত কঠিন সেটা শুধু বোলাররাই জানেন। এ সময় মার খাওয়াই যেন বোলারদের নিয়তি; কিন্তু এমন সময় বোলিং করতে এসে ২ ওভারে শেন ওয়াটসন দিলেন মাত্র ১০ রান।

কিভাবে এত ভালো বোলিং করা সম্ভব হলো? ওয়াটসন নিজেই জানিয়েছেন, `পরিকল্পনা পরিবর্তন করে নিয়েছিলাম। যে কারণে বল বাই বল পরিকল্পনাটা বেশ কাজ দিচ্ছিল। আমরা জানতাম উইকেটটা কেমন থাকবে। এ কারণে বলে পেসও পরিবর্তন করতে হয়েছে আমাকে। কারণ, রাতের বেলায় বল গ্রিপ করতে সমস্যা হচ্ছিল।`

কী পরিবর্তন এনেছিলেন ওয়াটসন? আইপিএল টি-টোয়েন্টিডটকমকে ওয়াটসন বলেন, `পরিকল্পনা পরিবর্তন করে আমি একের পর এক কাটার করে যাওয়ার চেষ্টা করেছি। যে পেসগুলো সাধারণত আমি করে থাকি, সেগুলো করলাম না। এই পরিকল্পনাটা বেশ কাজে দিয়েছে। কিছুক্ষণ পর আমি বুঝতে পারলাম- এটা দিয়েই আজ চালিয়ে যেতে হবে এবং দারুণ সফলও হলাম।`
 
আইএইচএস/আরআইপি

আরও পড়ুন