ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মুস্তাফিজের সঙ্গে নিজেকে তুলনা করি না : ভুবনেশ্বর

প্রকাশিত: ০৭:০৩ এএম, ০৮ মে ২০১৬

ভুবনেশ্বর কুমার সানরাইজার্স হায়দারাবাদের অন্যতম বোলার। নতুন বলে দুর্দান্ত সুইং দিতে পারেন তিনি। যে কারণে দারুণ সফলও এবারের আইপিএলে। সানরাইজার্স হায়দারাবাদের জয়রথ এগিয়ে নেয়ার পেছনে দারুণ কাজ করছেন তিনি। প্রতি ম্যাচেই সাফল্য এসে ধরা দিচ্ছে তার হাতে।

একই দলে খেলছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও। নিঃসন্দেহে এবারের আইপিএলের সেরা অভিষিক্ত বোলার মুস্তাফিজ। সানরাইজার্স হায়দারাবাদের জয়ে গুরুত্বপূর্ণ অবদান মুস্তাফিজেরও রয়েছে। দুর্দান্ত বোলিং আর ঈর্ষনীয় ইকনোটি রেট মুস্তাফিজকে করে তুলেছে অসাধারণ। এমন এক বোলারকে পেয়ে যারপরনাই গর্বিত দলের অন্য বোলাররা।

ভুবনেশ্বর আর মুস্তাফিজ- দু’জনই সমানভাবে পারফরমার। এর ফলে এক ধরনের প্রতিযোগিতা তৈরি হওয়ার কথা; কিন্তু বিষয়টাকে সম্পূর্ণ এড়িয়ে গেলেন ভুবনেশ্বর নিজেই। জানালেন, কোনভাবেই না! আমি নিজেকে কোনভাবেই তার প্রতিযোগী মনে করি না। উইকেট নেয়াতেও প্রতিযোগিতা করি না। এমনকি তার সঙ্গে তুলনাতেও যাই না। মুস্তাফিজ অসাধারণ এক বোলার। তার মত একজন বোলার দলে থাকার অর্থ, সেই দলের চেহারাই বদলে যাওয়া। তিনি যখন ব্যাটসম্যানদের সমস্যায় ফেলে দেন, তখন খুব ভালো লাগে এবং আমাদের জন্যও কাজটা সহজ হয়ে যায়। তার স্লোয়ার এবং কাটার তো সম্পূর্ণ ভিন্নরকম। ব্যাটসম্যানরা যেগুলো বুঝতেই পারে না।

অনেকদিন ধরেই ভারতীয় দল থেকে বাইরে রয়েছেন ভুবনেশ্বর। এবারের আইপিএল দিয়ে নিজের ফেরাটা হবে কি না এ প্রশ্নের জবাবে ভুবনেশ্বর বলেন, ‘আইপিএলে এমন একটা টুর্নামেন্ট যেটাকে আপনি শুধু ফর্মে ফেরার জন্য ব্যবহার করতে পারেন না। বরং আপনি এটাকে ব্যবহার করতে পারেন জাতীয় দলে ফেরার প্ল্যাটফর্ম হিসেবেও।’

ভুবনেশ্বর একইসঙ্গে উচ্চসিত প্রশংসা করলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নারেরও। তিনি বলেন, ‘অধিনায়ক হিসেবে অসাধারণ ডেভিড ওয়ার্নার। আমাদের কথা শোনেন তিনি। আমরা যা যা পরামর্শ দিই, সেগুলো মেনে নেয়ার চেষ্টা করেন। আমি বলবো তিনি বোলারস ক্যাপ্টেন। কারণ আমাদের বোলাররা তার আস্থার প্রতিদান দিতে পেরেছে।’

আইএইচএস/এমএস/এমএস

আরও পড়ুন