ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বুন্দেসলিগায় গার্দিওলার হ্যাটট্রিক

প্রকাশিত: ০৫:২৫ এএম, ০৮ মে ২০১৬

তার অধীনে বায়ার্ন মিউনিখ চ্যাম্পিয়ন্স লিগ খেলেছে তিনবার। প্রতিবারই ফিরতে হয়েছে শূন্য হাতে। তবে বুন্দেশলিগায় তিন মওসুমেই পূর্ণ হাতে ফিরেছেন পেপ গার্দিওলা। বায়ার্নের দায়িত্ব ছেড়ে আসবেন তিনি, তবে তার আগে হ্যাটট্রিক শিরোপা (যদিও বায়ার্নের টানা চারবার) শিরোপা জিতিয়ে আসলেন জার্মান বুন্দেসলিগার সেরা ক্লাবটিকে।

শনিবার ইঙ্গোলস্ট্যাডকে ২-১ হারিয়ে বুন্দেশলিগা জেতার হ্যাটট্রিক করলেন গার্দিওলা। সঙ্গে টানা চার বার বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ল বায়ার্ন মিউনিখ। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের যন্ত্রণা দূরে রেখে এদিন শুরু থেকেই বিধ্বংসী বায়ার্ন। প্রথম ৩২ মিনিটের মধ্যেই রবার্ট লেভানডভস্কির জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন। পেনাল্টি থেকে মারিতজ হার্টম্যান ২-১ করলেও বায়ার্নকে চ্যাম্পিয়ন হওয়া থেকে আটকাতে পারেনি। ৩ ম্যাচ হাতে রেখেই শিরোপার মালা গলায় পরে নিলো বায়ার্ন।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণা জুটেছিল বায়ার্নের কপালে। শুক্রবার বায়ার্নের ড্রেসিংরুমে ‘গুপ্তচর’ থাকার অভিযোগও তুলেছিলেন গার্দিওলা। সমর্থকদের শঙ্কা ছিল সেই হারের যন্ত্রণা আবার না বুন্দেশলিগাতেও কাল হয়ে দাঁড়ায়; কিন্তু শেষ পর্যন্ত সেটা আর হলো না।

Gouardiola

লেভানডভস্কি থেকে রিবেরি। মুলার থেকে লাম। নব্বই মিনিট শেষে সবাইকে চ্যাম্পিয়নের নাচে দেখা গেলো। প্রত্যেকের গায়ে ৪ নম্বর সংখ্যাসহ ‘ফোর-এভার’ লেখা টি-শার্ট।

চ্যাম্পিয়ন্স লিগ বিদায়ের পর কাঠগড়ায় দাঁড় করানো হয়েছিল গার্দিওলাকেও। সেই ধাক্কা সামলে এ দিন তার মুখেও হ্যাটট্রিকের হাসি। যেন বিদায়ী উপহার দিয়ে গেলেন বায়ার্নকে। তবে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বায়ার্ন কোচ আবার শুভেচ্ছা জানালেন ক্লাবের সাবেক কোচ ইয়ুপ হেইনকেসকে। যার কোচিংয়ে টানা চারটি বুন্দেশলিগা শিরোপা জয়ের রেকর্ড গড়ে বায়ার্ন। তিনি বলেন, ‘এই অসাধারণ কৃতিত্ব ভাগ করে নিতে চাই হেইনকেসের সঙ্গে। সত্যি আমরা স্পেশাল কিছু করে দেখালাম।’

আইএইচএস/এমএস

আরও পড়ুন