ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গুরুর শরণাপন্ন হতে ঢাকায় সাকিবের ঝটিকা সফর

প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০৭ মে ২০১৬

বিপদে পড়লেই তার শরণাপন্ন হওয়া নতুন কিছু নয়। যখনই ফর্ম হারিয়ে ফেলেন সাকিব আল হাসান, তখনই তিনি উপস্থিত হয়ে যান পুরনো গুরু সালাউদ্দিনেরে কাছে। গুরুর পরামর্শে এবং অনুশীলনে আবারও নিজেকে ফিরে পান বিশ্বসেরা এই অলরাউন্ডার। এবারও তার ব্যতিক্রম হলো না। আইপিএলে খেলতে গিয়ে নিজেকে হারিয়ে যেন খুঁজছিলেন সাকিব আল হাসান। নিজেকে ফিরে পেতে তাই হঠাৎই গুরু সালাউদ্দিনের সকাশে হাজির হয়ে গেলেন তিনি।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে একেবারে বাজে ফর্ম কাটাচ্ছেন তিনি। না বল হাতে, না ব্যাট হাতে- কোনোভাবেই নিজেকে চেনাতে পারছেন না সাকিব। মোট ৫ ম্যাচ খেলে তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছেন। তাতে রান করেছেন মোটে ১১, ৬ ও ৩। উইকেট নিয়েছেন মাত্র ২টি। সর্বশেষ হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন বিশ্বকাপের সুপার টেনের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে।

এমন বাজে অবস্থা থেকে পরিত্রাণ পেতে হঠাৎই ঢাকায় চলে আসলেন সাকিব আল হাসান। শুক্রবার সকালে কেকেআরের কাছ থেকে ছুটি নিয়ে অনেকটা গোপনে ঢাকা আসেন সাকিব। সোজা চলে যান গুরু সালাউদ্দিনের কাছে। তার কাছে গিয়েই সমস্যা নিয়ে কাজে নেমে পড়েন সাকিব। সারাদিন গুরুর কাছে কাটিয়ে আবার বিকেলে কলকাতা ফিরে যান তিনি।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে গাজী ক্রিকেটার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সালাউদ্দিন। তিনি নিজেই জানিয়েছেন সাকিবের আগমনের বিষয়টি। তিনি বলেন, ‘ব্যাটিং নিয়ে কাজ করার জন্য সাকিব ঢাকা এসেছিল। সাম্প্রতিক ব্যাটিং ফর্ম নিয়ে সে বেশ চিন্তিত। তাই ব্যাটিং নিয়ে আমার সঙ্গে কয়েকটা সেশন কাজ করে গেছে, যেন আত্মবিশ্বাসটা ফিরে পায়।’ এর বেশি কিছু বলেননি তিনি।

যদিও জানা গেছে, সাকিবকে রুদ্ধদ্বার অনুশীলন করিয়েছেন তিনি। এবার দেখার বিষয়, পুরনো গুরুর পরামর্শে ফর্মে ফিরতে পারেন কি-না সাকিব আল হাসান। উল্লেখ্য, সাকিবের কলকাতা নাইট রাইডার্সের পরবর্তী ম্যাচ ৮ মে গুজরাট লায়ন্সের বিপক্ষে কলকাতার ইডেন গার্ডেন্সে।

আইএইচএস/জেএইচ

আরও পড়ুন