ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্ষমা চাইলেই জাতীয় দলে ফিরবেন মামুনুলরা

প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৭ মে ২০১৬

শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাতীয় দল থেকে নিষিদ্ধ রয়েছেন জাতীয় দলের চার ফুটবলার। সাফ চ্যাম্পিয়নশীপে অসদাচরণ করার জন্য এ বছরের মার্চ মাসে তাদেরকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। কিন্তু আবারো তাদের সামনে উন্মুক্ত হচ্ছে জাতীয় দলের দুয়ার। কিন্তু সে জন্যে চাইতে হবে নিজে থেকে ক্ষমা। নব নির্বাচিত বাফুফের সদস্যদের নিয়ে প্রথম সভাতেই উঠে আসলো আবারো তাদেরকে জাতীয় দলে ফিরিয়ে নিয়ে আসার প্রয়াস।

জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল এবং উইঙ্গার জাহিদ হোসেনকে এক বছরের জন্য জাতীয় দলে নিষিদ্ধ করেছিল বাফুফে। ইয়াসিন খান এবং সোহেল রানাকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করা হয় জাতীয় দলে। জাতীয় দল সম্পর্কিত কমিটির  চেয়ারম্যান কাজী নাবিল জানান, ‘যে চারজন ফুটবলার শাস্তি পেয়েছে তারা যদি স্বদিচ্ছা পোষণ করে ক্ষমা প্রার্থনা করে তাহলে তাদের জাতীয় দলে ফেরানোর বিষয়টা বিবেচনা করা হবে। আমরা আশা করবো আগামীতে এর রেজাল্ট ভালো হবে।’

মামুনুলদের ফেরানো ছাড়াও আরো কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয় বাফুফের সভায়। সালাম মুর্শেদীকে প্রধান করে বাফুফের নতুন একটি অর্থ কমিটি গঠন করা হয়। আগামী চার বছর বাফুফের অর্থ সংক্রান্ত সবকিছুর দেখাশোনা করবে তারা। এছাড়া হিসাবরক্ষক আরেকটি কমিটি গঠন করা হয় হারুনুর রশিদের নেতৃত্বে। প্রতি বছর ৩০শে এপ্রিলের মধ্যেই এজিএমের সভা অনুষ্ঠিত হবে। এছাড়া এ মাসের ভেতরেই বার্ষিক ক্রীড়াপুঞ্জিকা সকলের কাছে তুলে দিবে বাফুফে এমনটাই জানিয়েছেন সালাম মুর্শেদী।

এত কিছুর মাঝেও ব্রাত্য অবস্থায় ছিল পেশাদার লিগ। বিভিন্ন জটিলতায় আবারো পেছাতে পারে দেশের একমাত্র এই লিগ। সালাম মুর্শেদী বলেন, ‘৯ মে পেশাদার লিগ কমিটির সভায় লিগের সকল ক্লাবকে নিয়ে আলোচনা করা হবে। তাদের সাথে দীর্ঘ আলোচনা করেই পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে পেশাদার লিগ সম্পর্কে।’ তবে পেশাদার লিগ শুরুর আগেই ফেডারেশন কাপ শেষ করতে চাইছে বাফুফে।

আরআর/এমআর/আরআইপি

আরও পড়ুন