ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্টের প্রস্তাব দিল ইংল্যান্ড

প্রকাশিত: ০৯:১৯ এএম, ০৭ মে ২০১৬

বাংলাদেশকে গোলাপি বলে দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আগামী অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। ওই সিরিজেই অন্তত একটি টেস্ট দিবা-রাত্রিতে খেলার প্রস্তাব এসেছে ইসিবির পক্ষ থেকে। তবে বাংলাদেশ এই প্রস্তাব গ্রহণ করছে কি করছে না তা সম্পূর্ণ নির্ভর করছে বিসিবির ওপর। এখনও বিসিবির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বিসিবি প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, গত আইসিসি বৈঠকেই প্রস্তাবটা এসেছিল। তবে সেটা ওই বৈঠকে সাইডলাইনে থেকে যায়। তবুও প্রস্তাবটা নিয়ে আলোচনার সুযোগ রয়েছে। বিসিবি এখনও প্রস্তাবটা বিবেচনায় রয়েছে এবং আগামী কিছুদিনের মধ্যেই হয়তো এ বিষয়ে কোন কিছু জানা যেতে পারে।

একই সঙ্গে নিজামুদ্দি চৌধুরী জানিয়েছেন, ‘আমরা এখনও এ বিষয়ে কোন সিদ্ধান্তে আসিনি।’ বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এর সঙ্গে যোগ করেছেন, ‘আমরা তো অনেক প্রস্তাবই পেতে পারি। তবে আমরা সেটাই করবো যা আমাদের জন্য ভালো হবে।’

তবুও এ বিষয়ে কোন একটা সিদ্ধান্ত নিতে পারে বিসিবি। আকরাম খান এমনটাই ইঙ্গিত দিয়েছেন। একই সঙ্গে এটাও জানা গেছে যে, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান দিবা-রাত্রির টেস্টের সম্ভাব্যতা নিয়ে ইতিমধ্যে টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে একটি বৈঠকও করে ফেলেছেন।

গত বছর নভেম্বরেই বাংলাদেশকে একটি দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে নিউজিল্যান্ড। চলতি বছর ডিসেম্বরেই নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট সিরিজ রয়েছে। তবে বিসিবি এখনও এ বিষয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি।

আইএইচএস/এবিএস

আরও পড়ুন