ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাইনাস ১৫ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শুরু করবে জিকোর গোয়া

প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০৬ মে ২০১৬

ফুটবল ইতিহাসে এমনটা এর আগে কখনো হয়েছে কিনা সেটা নিয়ে ঘোর সন্দেহ রয়েছে। কোন টুর্নামেন্ট শুরুর আগেই একটি দলের পয়েন্ট মাইনাস ১৫! এমন অবিশ্বাস্য ঘটনার জন্ম দিল ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)।

আইএসএলের দ্বিতীয় মৌসুমের ফাইনাল শেষে গোয়া এবং চেন্নাই উভয় দলের ফুটবলাররা মারামারিতে লিপ্ত হন। যেটার ভিডিও ফুটেজ বের হয়ে গেল ফেঁসে যায় গোয়া। যেকারণেই আইএসএল কর্তৃপক্ষ গোয়াকে এমন কঠিন শাস্তি দিয়েছে। এর ফলে আইএসএলের তৃতীয় মৌসুম গোয়া শুরু করবে মাইনাস ১৫ পয়েন্ট নিয়ে। এতে করে আইএসএলের তৃতীয় মৌসুমে গোয়ার চ্যাম্পিয়ন অংশগ্রহন করা নিয়ে দেখা দিয়েছে সংশয়। পরবর্তী আইএসএলে তারা খেলবে কিনা সে সম্পর্কে এখনো কোন মন্তব্য করেনি গোয়া কর্তৃপক্ষ।

শুধু ১৫ পয়েন্ট কেটেই ক্ষান্ত হয়নি তারা, গোয়াকে ১১কোটি টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানার ১০ কোটি টাকা গোয়া ফ্র্যাঞ্চাইজিকে দিতে হবে ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড (এফএসডিএল)-কে। বাকি এক কোটি টাকা দিতে হবে গত বারের ফাইনালে তাদের বিপক্ষ চেন্নাই এফসি-কে। এ ছাড়াও গোয়া এফসির দুই শীর্ষকর্তার আইএসএল চলাকালীন মাঠে প্রবেশের অনুমতিও কেড়ে নেওয়া হয়েছে একাধিক মৌসুমের জন্য।

আরআর/এমএস

আরও পড়ুন