ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাকিস্তানের নতুন কোচ মিকি আর্থার

প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৬ মে ২০১৬

কোচ নিয়ে নাটক কম হয়নি পাকিস্তানের ক্রিকেট মহলে। অবশেষে সেই সমস্যার সমাধান করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তান দলের নতুন কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন সাবেক প্রোটিয়া এবং অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ মিকি আর্থার। শুক্রবার পিসিবির দেয়া এক রিপোর্টে মিকি আর্থারের নাম ঘোষণা করা হয়। ওয়াকার ইউনুসের পদত্যাগের পরেই পাকিস্তানের কোচের শূন্য পদে কোচ নিয়োগের জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা চালিয়ে যাচ্ছিল পিসিবি।

পিসিবির রিপোর্টে বলা হয়, ‘বোর্ডের গভর্নিং কমিটির বৈঠক এবং পিসিবির সভাপতি শাহরিয়ার খানের মুঠোফোনের মাধ্যমে বিশ্লেষন করে আমরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, মিকি আর্থারই হচ্ছেন পাকিস্তান ক্রিকেট দলের নতুন কোচ।’

এই মাসের শেষের দিকে পাকিস্তান দলের সাথে যোগ দেওয়ার কথা রয়েছে মিকি আর্থারের। পাকিস্তান সুপার লিগের দল করাচি কিংসের প্রধান কোচের দায়িত্বে ছিলেন আর্থার।   

রমিজ রাজা, ফয়সাল মির্জা এবং ওয়াসিম আকরামকে নিয়ে গঠিত প্যানেলটিই পিসিবিকে পছন্দের কোচের নাম দিয়ে আসছিল। গত কয়েকদিন স্টুয়ার্ট লর পাকিস্তানের কোচ হওয়ার নানা গুঞ্জন শোনা গেলেও ল শেষ পর্যন্ত পাকিস্তানকে না করে দেন। দক্ষিণ আফ্রিকা টানা ১১টি ওয়ানডে ম্যাচ জিতেছিল আর্থারের অধীনে। ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার কোচও ছিলেন তিনি। এছাড়া বিপিএলের দল ঢাকা গ্লাডিয়েটর্সেরও কোচ ছিলেন তিনি।

আরআর/এমএস

আরও পড়ুন