ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সার্চ কমিটির সদস্য ইমরোজের অপসারণ দাবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৩৫ পিএম, ০২ অক্টোবর ২০২৪

ক্রীড়াঙ্গন সংস্কারের লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গঠিত সার্চ কমিটি নিয়ে শুরু থেকেই চলছিল বিতর্ক। কমিটি গঠনের পরই আহবায়ক জোবায়েদুর রহমান রানাকে নিয়ে আপত্তি তুলেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির যুব ও ক্রীড়া সম্পাদক আমিনুল হক। যদিও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা গোলরক্ষকের সে দাবি আমলে নেয়নি ক্রীড়া মন্ত্রণালয়।

এরপর কমিটির অন্যতম সদস্য বিএনপি নেতা মহিউদ্দিন বুলবুলের বিরুদ্ধে বাফুফে নির্বাচন উপলক্ষ্যে এক প্রার্থীর অনুষ্ঠানে যোগ দেওয়ার অভিযোগে তাকে কমিটি থেকে অব্যাহতি দেয় ক্রীড়া মন্ত্রণালয়।

বুলবূল অবশ্য দাবি করেছিলেন, তিনি বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলেই হয়তো কমিটি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তার পরিবর্তে নতুন সদস্য হিসেবে নেওয়া হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের মহাপরিচালক মো. মুনীরুল ইসলামকে।

দুই মাস সময় দেওয়া এই কমিটি এরই মধ্যে এক মাস অতিবাহিত করেছে। এক মাস পর এই কমিটির অন্যতম সদস্য মেজর (অব.) ইমরোজ আহমেদের অপসারণের দাবি উঠেছে। এ দাবি করেছে বাংলাদেশ হকি খেলোয়াড় কল্যাণ সমিতি।

সমিতির সভাপতি ও জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক রাসেল খান বাপ্পি সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইমরোজ আহমেদকে ২৪ ঘন্টার মধ্যে অপসারণের দাবিতে তারা বৃহস্পতিবার সকাল ১১ টায় জাতীয় ক্রীড়া পরিষদের সামনে অবস্থান ধর্মঘট করবে এবং যুব ও ক্রীড়া উপদেষ্টার কাছে স্মারকলিপি প্রদান করবে।

আরআই/এমএইচ/জেআইএম