ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পাঞ্জাবকে হারিয়ে আবারো শীর্ষে কলকাতা

প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৪ মে ২০১৬

কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো সাকিবের কলকাতা নাইট রাইডার্স। কলকাতার দেয়া ১৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব।

ফলে ৭ রানের জয় পায় সাকিব-গম্ভীররা। এ জয়ে পয়েন্ট টেবিলের এক নম্বরে ফিরে এলেন শাহরুখ খানের শিষ্যরা। ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আন্দ্রে রাসেল।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে পাঞ্জাব। ৫৩ রানেই ৪ উইকেট হারিয়ে বসে দলটি। এদিন ব্যর্থ ছিলেন প্রথম সারির ব্যাটসম্যানরা। শূন্য রানে আউট হন দুই ব্যাটসম্যান। মারকাস স্টইনেস ও মনন বহরা কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান।

পরে দলের হাল ধরেন ঋদ্ধিমান সাহা ও গ্লেন ম্যাক্সেওয়েল। ঋদ্ধিমান সাহা ২৪ রান করে আউট হন। ম্যাক্সেওয়েল অর্ধশতক পাড়ি দেন। ৪২ বলে ৬৪ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন তিনি। চারটি ছয় ও ছয়টি চার মারেন এই অস্ট্রেলিয়ান।

কলকাতার আন্দ্রে রাসেল একাই গুড়িয়ে দিয়েছেন প্রতিপক্ষকে। নিয়েছেন চার উইকেট, হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। পীযুষ চাওলা দুটি এবং মর্নে মরকেল একটি উইকেট লাভ করেন।

এরআগে, টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। উদ্বোধনী জুটিতেই বড় ইনিংস গড়েন গৌতম গম্ভীর এবং রবিন উথাপ্পা।

দু`জন মিলে গড়েন ১০১ রানের জুটি। ৪৫ বলে ৫৪ রান করে রান আউট হন গম্ভীর। ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার মারেন তিনি। রবিন উথাপ্পা করেন ৪৯ বলে ৭০ রান। ৬টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি।

আন্দ্রে রাসেলও হন রানআউট। ১০ বলে ১৬ রান করেন তিনি। অর্থাৎ কেকেআরের ইনিংসে আউট হয়েছেন তিনজন। সবাই রানআউট। ১৯ রানে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান।

বিএ

আরও পড়ুন