ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইন্টার মিয়ামিতে আর থাকছেন না মেসি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২১ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

লিওনেল মেসি আর যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে থাকছেন না। সম্প্রতি এমন এক খবরে চাঞ্চল্য ছড়িয়েছে ফুটবল দুনিয়ায়। বেকহ্যামের দলের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি রয়েছে আর্জেন্টাইন খুদে জাদুকরের। তবে তিনি নাকি আর মিয়ামিতে থাকতে চাইছেন না। ক্লাবের পক্ষ থেকে একাধিকবার চুক্তি বৃদ্ধির প্রস্তাব দেওয়া হলেও মেসি তাতে সাড়া দেননি।

তাই সবাই ধরেই নিয়েছেন, মেসি দল পরিবর্তন করতে চাইছেন। কিন্তু তিনি কোন দলে যোগ দেবেন, সেটাই লাখ টাকার প্রশ্ন। তবে কী তিনি বার্সেলোনায় ফিরবেন আবার? না সেই সম্ভাবনা নেই।

সূত্রের মতে, আর্জেন্টিনার ক্লাব নিউওয়েল ওল্ড বয়েজে যোগ দিতে পারেন তিনি। এই ক্লাব থেকেই নিজের ফুটবল জীবন শুরু করেছিলেন মেসি। ১৯৯৫ থেকে ২০০০ সাল পর্যন্ত এখানেই ফুটবল খেলেন তিনি। তাই ক্যারিয়ারের শেষ অধ্যায়টাও সেখানে থেকেই লিখতে চান।

২০২৩ সালে আড়াই বছরের চুক্তিতে ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছিলেন মেসি। সেই সময় সৌদির আল হিলাল ক্লাবের থেকেও মোটা অঙ্কের প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু তিনি সৌদির পরিবর্তে আমেরিকায় যাওয়ার সিদ্ধান্ত নেন।

মিয়ামির আগে পিএসজিতে ছিলেন মেসি, ২০২১ সালে বার্সেলোনা থেকে গিয়েছিলেন প্যারিসে, সেখানেই ২০২২-২০২৩ মৌসুম কাটান। এরপর নতুন ঠিকানা হয় ইন্টার মিয়ামি। গত মৌসুমে মিয়ামিকে মেজর লিগ সকারের প্লে অফে তুলেছিলেন। সেই সঙ্গে গত বছর লিগ কাপ ট্রফি জয় করেছিলেন। তবে এবার সেখানে আর থাকতে চান না।

২০১৬ সালে মেসি এক সাক্ষাৎকারে নিজের দেশ আর্জেন্টিনার ক্লাবের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। সেই সময় তিনি বলেন, ‘আমায় যদি একদিন পরই আর্জেন্টিনায় ফেরার প্রস্তাব দেওয়া হয়, আমি রাজি। যদি বলেন কোন ক্লাবের হয়ে খেলবেন, তাহলে অবশ্যই নিউওয়েলের হয়ে। আমার স্বপ্ন নিউওয়েলের হয়ে খেলার।’

মেসি তখন আর্জেন্টিনায় নিরাপত্তা শঙ্কা নিয়েও কথা বলেছিলেন। যদিও বর্তমানে আর্জেন্টিনার পরিস্থিতির পরিবর্তন ঘটেছে, তাই হয়তো মেসিও এবার চাইছেন নিজের অনেকদিনের স্বপ্ন পূরণ করতে। তবে কবে শেষ পর্যন্ত তিনি নিজের ছোটবেলার ক্লাবে যোগ দেবেন, তা এখনও চূড়ান্ত নয়।

এমএমআর/জেআইএম