ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হকিতে মোহামেডানকে হারাল আবাহনী

প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৪ মে ২০১৬

আগের ম্যাচেই নিশ্চিত হয়ে গিয়েছিল দু’দলের সেমিফাইনালে উঠে যাওয়া; কিন্তু কে হবে গ্রুপ চ্যাম্পিয়ন সে লক্ষ্যেই মর্যাদার লড়াইয়ে মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চির প্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী এবং মোহামেডান। যদিও তিনবছর বড় কোন টুর্নামেন্ট না খেলা মোহামেডানের জন্য একটু কঠিনই ছিল ম্যাচটি। মোহামেডানকে ৪-২ গোলের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে উঠলো আবাহনী।

ম্যাচের শুরু থেকেই মোহামেডানের উপর চড়াও হয়ে খেলতে থাকে ঢাকা আবাহনী। ফলও পায় হাতেনাতে। ম্যাচের ষষ্ঠ মিনিটেই আবাহনীকে গোল করে এগিয়ে দেন মাকসুদ আলম হাবুল। দু’মিনিট পরেই মোহামেডানের ডিফেন্সের ভুলকে কাজে লাগিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন পাকিস্তানি প্লেয়ার শাফকাত রসুল। দুই গোল খেয়েই যেন ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মোহামেডান। ১১ মিনিটে আবারো রুম্মানের বদৌলতে নিজের দ্বিতীয় গোলটি করেন হাবুল। ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে আবাহনী।

দ্বিতীয়ার্ধে রুবেলের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দিলেও সেটা কার্যত কাজে লাগেনি মোহামেডানের। কিছুক্ষণ পর আবাহনীর রুম্মান গোল করলে ৪-১ গোলের ব্যবধানে এগিয়ে যায় আবাহনী। শেষের দিকে মোহামেডানের দ্বীন ইসলামের গোলটি শুধুমাত্র ব্যবধানই কমিয়েছে।

৪-২ গোলের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিতে উঠলো আবাহনী। যেখানে তাদের প্রতিপক্ষ মেরিনার ইয়াংস ক্লাব। ৭ তারিখ দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে এ দু’দল। অন্যদিকে রানার্সআপ হয়ে সেমিফাইনালে ওঠে মোহামেডান। প্রথম সেমিতে ৬ তারিখ তারা মুখোমুখি হবে ঊষা ক্রীড়া চক্রের।

আরআর/আইএইচএস/এবিএস