ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ক্রীড়া স্থাপনায় দোকান বরাদ্দ খতিয়ে দেখতে কমিটি গঠন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

জাতীয় ক্রীড়া পরিষদের আওতাধীন রাজধানীতে রয়েছে ৮টি ক্রীড়া স্থাপনা। এসব স্থাপনায় দোকান রয়েছে ১০৭৪টি। এর মধ্যে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই আছে ২৯৫টি দোকান। বরাদ্দ দেওয়া এসব দোকানের ভাড়া নিয়ে অনিয়মের প্রশ্ন তুলেছেন স্বয়ং ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। বিষয়গুলো খতিয়ে দেখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় তিন সদস্যের একটি কমিটি গঠণ করেছে।

কমিটির আহ্বায়ক করা হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব (যুব ও অনুবিভাগ) কাজী মোশতাক জহিরকে। সদস্য সচিব যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব (পরিকল্পনা-১) শামীমা আকতার এবং সদস্য জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহকারী সচিব এসএম হুমায়ুন কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে এই কমিটিকে ৩০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

দোকানগুলো কোন প্রক্রিয়ায় বরাদ্দ দেওয়া হয়েছে, কোনো চুক্তি স্বাক্ষর হয়েছিল কিনা, চুক্তি স্বাক্ষর হলে সেখানে জাতীয় ক্রীড়া পরিষদের স্বার্থ সমুন্নত ছিল কিনা, জাতীয় ক্রীড়া পরিষদ কতটা লাভবান হয়েছে, প্রকৃত বরাদ্দ গ্রহীতা কারা, ভাড়াটিয়ারা বরাদ্দ গ্রহীতাদের কি পরিমাণ ভাড়া দিচ্ছে, বরাদ্দপত্র পর্যালোচনার সুযোগ আছে কিনা- এসব বিষয়ের আইনগত দিক খতিয়ে দেখে এই কমিটি প্রতিবেদন জমা দেবে।

আরআই/আইএইচএস/